সবাইকে চিনতে পারছেন ডা. ইমরান হোসেন

অনলাইন ডেস্ক
2022-06-27 17:46:12
সবাইকে চিনতে পারছেন ডা. ইমরান হোসেন

গত ৮ জুন কর্মস্থলে যাওয়ার পথে পালি বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হোন তিনি।

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ডা. ইমরান হোসেন মালিথার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আশঙ্কামুক্ত হওয়ায় তাঁর লাইফ সাপোর্ট খুলে দিয়েছেন চিকিৎসকরা। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সবাইকে চিনতে পারছেন, সাড়া দিচ্ছেন সবার ডাকে। বর্তমানে তিনি ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন।

সোমবার (২৭ জুন) হাসপাতালের আইসিইউর রেজিস্ট্রার ও ইনচার্জ ডা. ফেরদৌস মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডা. ইমরান হোসেন মালিথার শারীরিক অবস্থার আগের চেয়ে অনেক উন্নতি ঘটেছে। এখানে ভর্তি হওয়ার সময় ১০৪ ডিগ্রি জ্বর ছিল। ওই দিনই অস্ত্রোপচার করতে হয়। ওর গাট রিসেকশন (অন্ত্রের কিছু অংশ কেটে ফেলে দেওয়া) করা হয়। এসব সংকট অতিক্রম করে তাঁর শারীরিক অবস্থা সন্তোষজনক উন্নতির দিকে।

ডা. ফেরদৌস বলেন, ‘শুরুর দিকে জ্ঞানের মাত্রাটা কম ছিল। সে কারণে কোনো কিছুতে সাড়া দিতেন না। গতকাল ও আজকে জ্ঞানের মাত্রায় যথেষ্ট উন্নতি ঘটেছে। সবাইকে চিনতে পারছেন। তাঁর অনুভূতিগুলো প্রকাশ করতে পারছেন। সবার সঙ্গে পুরোপুরিভাবে কথা-বার্তা বলতে পারছেন। যে কারও ডাকে সাড়া দিচ্ছেন।’ 

বর্তমানে তাঁর ভ্যাকম থ্যারাপি চলছে জানিয়ে ডা. ফেরদৌস মাহমুদ বলেন, ‘অন্যান্য জায়গায় ড্রেসিং চলছে। লাইফ সাপোর্টে তাকে শতভাগ অক্সিজেন দিতে হয়। কিন্তু এখন তা হাইফ্লোতে নিয়ে আসা হয়েছে। এর মাত্রা কমিয়ে আনা গেছে।’

আগামী এক সপ্তাহের মধ্যে আইসিইউ থেকে ওয়ার্ডে স্থানান্তর করা যাবে। তবে সার্বিক চিকিৎসা আরও ৫-৬ মাস চলমান রাখতে হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ৮ জুন কর্মস্থলে যাওয়ার পথে পালি বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হোন দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইমরান হোসেন।  


আরও দেখুন: