‘আমি ধর্ষণের শিকার, বিচার চাই’

ডক্টর টিভি রিপোর্ট
2022-06-15 14:59:43
‘আমি ধর্ষণের শিকার, বিচার চাই’

মাকে সঙ্গে নিয়ে এজলাসে এসে কিমোরী বলে, আমরা গরিব। টাকা-পয়সা নেই। আমি ধর্ষণের শিকার, আমি বিচার চাই

ধর্ষণের মামলায় খালাস পাওয়া বিজিবি সদস্যের বিরুদ্ধে সরাসরি হাইকোর্টের একটি বেঞ্চের সামনে দাঁড়িয়ে বিচার চেয়েছে এক কিশোরী।

বুধবার (১৫ জুন) সকালে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নুর উদ্দীনের হাইকোর্ট বেঞ্চে এ ঘটনা ঘটে।

আদালত সূত্র জানায়, প্রতিদিনের মতো সকালে হাইকোর্ট বেঞ্চটিতে বিচারিক কার্যক্রম শুরু হয়। এ সময় এক কিশোরী তার মাকে সঙ্গে নিয়ে সরাসরি এজলাসের ডায়াসের সামনে এসে দাঁড়ায়। এ সময় সে আদালতকে বলে, ‘আমরা গরিব। টাকা-পয়সা নেই। আমি ধর্ষণের শিকার, আমি বিচার চাই।’

তখন আদালত কিশোরীর কাছে জানতে চায়, কী হয়েছে? আপনি কে? আপনার সঙ্গে উনি কে?

তখন ওই কিশোরী হাইকোর্টকে নিজের নাম বলে। আরও বলে, ‘আমার বয়স ১৫ বছর। উনি আমার মা। আমি ধর্ষণের শিকার। একজন বিজিবি সদস্য আমাকে ধর্ষণ করেছে। কিন্তু নীলফামারীর আদালত তাকে খালাস দিয়ে দিয়েছে। আমরা গরিব। আমাদের টাকা-পয়সা নেই। আমরা আপনার কাছে বিচার চাই।’

এরপর আদালত ওই কিশোরীর কাছে জানতে চায়, তার কাছে মামলা সংক্রান্ত কোনো কাগজপত্র আছে কিনা? তখন কিশোরী মামলার কাগজ আছে বলে আদালতকে জানায়।

এ সময় আদালত উপস্থিত আইনজীবীদের উদ্দেশে বলেন, এখানে লিগ্যাল এইডের কোনো আইনজীবী আছেন? তখন একজন আইনজীবী দাঁড়ালে আদালত তাকে এই কিশোরীর মামলাটি সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের মাধ্যমে নেওয়ার নির্দেশ দেয়। বিষয়টি গুরুত্বের সঙ্গে এবং জরুরি ভিত্তিতে দেখতে নির্দেশ দেওয়া হয়।


আরও দেখুন: