ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ডা. ফরহাদ জামাল আর নেই

ডক্টর টিভি রিপোর্ট
2022-06-08 01:41:01
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের ডা. ফরহাদ জামাল আর নেই

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফরহাদ জামাল। 

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফরহাদ জামাল।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ডা. ফরহাদ জামাল ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের (এসএসএমসি) ১৯তম ব্যাচের শিক্ষার্থী হিসেবে এমবিবিএস পাস করেন। তিনি সর্বশেষ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার বিকালে কর্মস্থলে যাওয়ার সময় বুকে তীব্র ব্যথা অনুভব করলে তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যা ৭টায় তাকে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

তার গ্রামের বাড়ি ফেনী জেলার দাগনভূঞা উপজেলায়।

ডা. ফরহাদ জামালের মৃত্যুতে ডক্টর টিভি পরিবার গভীরভাবে শোকাহত।  আমরা তাঁর আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

ডা. ফরহাদ জামালের মৃত্যুতে ফেসবুকে শোকের ছায়া

ডা. ফরহাদ জামালের মৃত্যুতে ফেসবুকে শোকের ছায়া নেমে এসেছে।  তার সহকর্মী ও বিভিন্ন পর্যায়ের চিকিৎসকরা শোক প্রকাশ করেছেন।  এছাড়াও তার গ্রামের বাড়ির মানুষ ফেসবুকে জানিয়েছেন নিজেদের অনুভূতির কথা। 

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাবিদ্যায় উচ্চতর প্রশিক্ষণরত ডা. মালিহা ইসলাম মঙ্গলবার রাতে নিজের ফেসবুক স্ট্যাটাসে বলেন, তিনি এভাবে হঠাৎ একজন মানুষের কার্ডিয়াক এরেস্ট হয়ে চলে যাওয়া, আমাদের কে আবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো, দুনিয়াটা আসলে কতটা অনিশ্চিত একটা জায়গা..

বিশেষজ্ঞ এ চিকিৎসকের প্রতি স্মৃতিচারণ করে তিনি বলেন, স্যারের সাথে কত স্মৃতি মনে পড়ে। সেই ২০১৮ সালে, ফেজ এ তে যখন প্রথম আসি, হার্ট ফাউন্ডেশনে। আমাদের সবাইকে কার্ডিওলজি ব্লকের জন্য একেকজন মেন্টর ঠিক করে দেওয়া হয়েছিল। আমি দেখলাম আমার মেন্টরের জায়গায় এই নামটা লেখা- তারপর পুরো হসপিটাল ঘুরে স্যারকে খুঁজে বের করে পরিচিত হলাম।

ডা. মালিহা ইসলাম আরও বলেন, স্যারের সেই শান্ত, অমায়িক দৃষ্টি, আজও মনে পড়ে। এই গত মাস দুয়েক আগ পর্যন্ত ইকো ল্যাবে স্যার প্রতিটা view দেখিয়ে দেখিয়ে কত খুঁটিনাটি শেখাচ্ছিলেন আমাকে, কত কিছু মনে পড়ে!


আরও দেখুন: