'স্রোতের' ৩ দিন ব্যাপী পরিবেশ সংরক্ষণমূলক কার্যক্রম

ডক্টর টিভি রিপোর্ট
2022-06-05 21:56:19
'স্রোতের' ৩ দিন ব্যাপী পরিবেশ সংরক্ষণমূলক কার্যক্রম

এনভায়রনমেন্টাল সায়েন্স ও রিসোর্স ম্যানেজমেন্টের ১৫ ও ১৬ ব্যাচ এই আয়োজন করে।

‘বিশ্ব পরিবেশ দিবস ২০২২’ উপলক্ষে ৩ দিন ব্যাপী পরিবেশ সংরক্ষণমূলক কার্যক্রম হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্রোত’। ‘সতেজ পরিবেশ, নির্মল হাসি’ স্লোগানকে সামনে রেখে চলবে এই কার্যক্রম।

রবিবার (৫ জুন) টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে পুরনো কাপড়ের বিনিময়ে চারা গাছ বিতরণ ও রোপণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স ও রিসোর্স ম্যানেজমেন্টের ১৫ ও ১৬ ব্যাচ এই আয়োজন করে। এর আগে সকালে সদস্যদের নিয়ে র‍্যালির মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি, 'মিস আর্থ বাংলাদেশ ২০২১' উম্মে জামিলাতুন নাইমা  বলেন,  পরিবেশ সংরক্ষণমূলক সংগঠন হিসেবে বিশ্ব পরিবেশ দিবসে আমরা কিছু কার্যক্রম হাতে নিয়েছি। গাছের চারা বিতরণ ছাড়াও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে সংগ্রহীত কাপড় বিতরণ ও ক্যাম্পাস পরিষ্কার অভিযান হাতে নেওয়া হয়েছে। এছাড়াও পরিবেশ রক্ষায় মডেল প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়েছে।

তিনি আরো বলেন, এ বছর পরিবেশ দিবসের স্লোগান, 'অনলি ওয়ান আর্থ' অর্থাৎ আমাদের বাসস্থল পৃথিবী শুধুমাত্র একটাই। এই বাসস্থল রক্ষার্থে, আমাদের লক্ষ্য হওয়া উচিত আশপাশের পরিবেশ ও মানুষের প্রতি চিন্তাশীল হওয়া এবং প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে এক হয়ে উন্নত জীবনযাপন করা। সেই লক্ষ্যে আমাদের এই ছোট্ট উদ্যোগ, 'সতেজ নিশ্বাস, নির্মল হাসি',  যার মাধ্যমে আমরা পরিবেশ এবং পরিবেশের সাথে একই সুত্রে গাঁথা মানুষ, উভয়ের কল্যাণ করতে সক্ষম হব।

৩ দিন ব্যাপী এই কার্যক্রমের মিডিয়া পার্টনার ডক্টর টিভি।


আরও দেখুন: