রংপুরের ম্যাক্স কেয়ার হাসপাতালে ওটি বয় ডাক্তার, জরিমানা ১ লাখ

অনলাইন ডেস্ক
2022-06-03 16:16:08
রংপুরের ম্যাক্স কেয়ার হাসপাতালে ওটি বয় ডাক্তার, জরিমানা ১ লাখ

একই সঙ্গে তিনদিনের মধ্যে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে হাসপাতাল বন্ধের নির্দেশ দেয়া হয়।

রংপুরে ভুয়া ডাক্তার ও ভুয়া নিবন্ধন ব্যবহার করে হাসপাতাল পরিচালনার অপরাধে নিউ ম্যাক্স কেয়ার জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনিস্টিক সেন্টারকে এক লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তিনদিনের মধ্যে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে হাসপাতাল বন্ধের নির্দেশ দেয়া হয়।

বৃহস্পতিবার (০২ জুন) সন্ধ্যায় রংপুর নগরীর ধাপ চেকপোস্ট এলাকায় ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে। এই অভিযানে নেতৃত্বে ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবিব জিসান। তাকে সহযোগিতা করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ও মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

অনিবন্ধিত ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে যৌথভাবে এ অভিযান পরিচালিত হয়েছে।

নিউ ম্যাক্স কেয়ার জেনারেল হাসপাতালে ওটি বয় ডাক্তারের দায়িত্ব পালন করছিলেন বলে জানান জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট ফারহান লাবিব জিসান। সেখানে ভ্রাম্যমাণ আদালতের কাছে হাসপাতাল পরিচালনার বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ। অন্য প্রতিষ্ঠানের ভুয়া নিবন্ধন ব্যবহার করে হাসপাতাল পরিচালনা করে আসছিলো প্রতিষ্ঠানটি। 

রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. আখতারুজ্জামান শুভ বলেন, চিকিৎসাক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে। রংপুরে নিবন্ধনহীন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে এই অভিযান পরিচালনা করা হবে।


আরও দেখুন: