উপজেলা পর্যায়ে হবে ভিশন সেন্টার: স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2022-05-18 18:44:56
উপজেলা পর্যায়ে হবে ভিশন সেন্টার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

চক্ষু সেবায় বাংলাদেশ অনেক এগুলেও জনবল কম রয়েছে। তবে খুব দ্রুত প্রয়োজনীয় সংখ্যক জনবল নিয়োগ দেওয়া হবে। সেই সাথে উপজেলা পর্যায়ে ভিশন সেন্টার স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতি আয়োজিত ৪৯তম বাৎসরিক জাতীয় সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ছানির কারণে অনেক রোগী অন্ধত্ব বরণ করে। শুধু কর্নিয়া প্রতিস্থাপন করেই এসকল রোগীকে অন্ধত্বের হাত থেকে রক্ষা করা যায়। কিন্তু প্রতিস্থাপন না করায় সেটি হচ্ছে না।

অসংক্রমক রোগ এখন মারাত্মক আকার ধারণ করেছে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে শত শত মানুষ মারা যাচ্ছে কিন্তু আমরা খোঁজ রাখছি না। অথচ এ সকল রোগ নিয়ন্ত্রণে থাকলে চোখের অসুখ কম হয়। এজন্য বিভাগীয় পর্যায়ে বিশেষায়িত হাসপাতাল তৈরি করা হচ্ছে এবং জেলা পর্যায়ের আইসিইউসহ সকল সুবিধা রাখার উদ্যোগ নেওয়া হয়েছে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির সভাপতি অধ্যাপক ডা. আশরাফ সাঈদ। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা সচিব সাইফুল হাসান বাদল, অপথালমোলজি সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. আভা হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ প্রমুখ।


আরও দেখুন: