সংঘর্ষে ঢাকা কলেজের ২০০ শিক্ষার্থী আহত

ডক্টর টিভি রিপোর্ট
2022-04-20 14:03:30
সংঘর্ষে ঢাকা কলেজের ২০০ শিক্ষার্থী আহত

বর্তমানে হাসপাতালে থাকা দুজনের মধ্যে একজনের অবস্থা ক্রিটিক্যাল

নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ীদের সাথে দুদিনের সংঘর্ষে ঢাকা কলেজের দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। বুধবার (২০ এপ্রিল) দুপুরে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মঈনুল হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘দুদিনে আমাদের দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। তাদের মধ্যে শতাধিক শিক্ষার্থীকে এখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বাকিদের হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর থাকলেও উন্নতির দিকে।’

অধ্যক্ষ বলেন, ‘আইসিইউতে ভর্তি মোশাররফের চিকিৎসা ব্যয় প্রধানমন্ত্রী বহন করছেন। মোশাররফকে উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা তার সঙ্গে কথা বলেছি, অবস্থা উন্নতির দিকে। বর্তমানে হাসপাতালে থাকা দুজনের মধ্যে একজনের অবস্থা ক্রিটিক্যাল। আমরা আশা করছি, সবাই দ্রুত সুস্থ হয়ে উঠবে।’

এদিকে সংঘর্ষ শুরুর ৩০ ঘণ্টা পর বুধবার সকাল থেকে নিউ মার্কেট এলাকায় শুরু হয়েছে যান চলাচল। দোকান মালিক ও কর্মচারীরা পুলিশের উপস্থিতিতে মার্কেটগুলোর ফটকে অবস্থান করছেন। ফের সংঘাত এড়াতে চন্দ্রিমা মার্কেট ও নুর ম্যানশন শপিং কমপ্লেক্সের সামনে সাঁজোয়া যান নিয়ে অবস্থান করছে পুলিশ। তবে সকালে ঢাকা কলেজের প্রধান ফটকে শিক্ষার্থীদের দেখা যায়নি।

১৮ এপ্রিল মধ্যরাতে সংঘর্ষ শুরুর পর থেকে সায়েন্স ল্যাবরেটরি থেকে নিউ মার্কেট পর্যন্ত রাস্তা মঙ্গলবার ছিল কার্যত রণক্ষেত্র।


আরও দেখুন: