টিকাদানে বাংলাদেশ বড় সফলতা দেখিয়েছে

ডক্টর টিভি রিপোর্ট
2022-03-21 13:24:34
টিকাদানে বাংলাদেশ বড় সফলতা দেখিয়েছে

এত সংখ্যক জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা সহজ কাজ ছিল না

করোনাভাইরাস প্রতিরোধে টিকাদানে বাংলাদেশ বড় সফলতা দেখিয়েছে বলে মন্তব্য করেছেন সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনৈতিকবিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড।

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

ভিক্টোরিয়া নুল্যান্ড বলেন, ‘ইতিমধ্যে বাংলাদেশের মোট জনগোষ্ঠীর একটি বড় অংশ টিকা কর্মসূচির আওতায় চলে এসেছে। বাংলাদেশের টিকা কর্মসূচির এমন অগ্রগতি আসলেই প্রশংসার। টিকাদানে দেশটি অনেক বড় সফলতা অর্জন করেছে এবং আরও উন্নতি করবে।’

তিনি বলেন, ‘টিকা কর্মসূচির শুরু থেকেই আমরা সহযোগিতা করেছি। এত সংখ্যক জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা সহজ কাজ ছিল না। এ কর্মসূচিতে সব ধরনের মানুষ রয়েছে। শিশু থেকে শুরু করে বৃদ্ধ। এরইমধ্যে বুস্টার ডোজ কার্যক্রম চলছে, এটি আসলেই সহজ ছিল না। কিন্তু বাংলাদেশ সফলভাবে করতে পেরেছে।’

বাংলাদেশে করোনা প্রতিরোধে আরও টিকা প্রয়োজন হলে তা দেওয়ার আশ্বাস দেন ভিক্টোরিয়া নুল্যান্ড।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, অধিদপ্তরের ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক প্রমুখ।


আরও দেখুন: