নতুন চিকিৎসকরা দেশকে অনেক কিছু দেবে: স্বাস্থ্যের ডিজি

ডক্টর টিভি রিপোর্ট
2022-02-27 16:38:30
নতুন চিকিৎসকরা দেশকে অনেক কিছু দেবে: স্বাস্থ্যের ডিজি

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম

৪২তম বিসিএসের (বিশেষ) মাধ্যমে নিয়োগ পাওয়া চিকিৎসকরা দেশ ও জাতিকে অনেক কিছু দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি বলেন, আজ যারা নিয়োগ পেয়েছেন, তাদের জাতির জন্য অনেক কিছু করার আছে। তারা দেশকে অনেক কিছু দেবেন এটাই আমাদের প্রত্যাশা।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ পাওয়া চিকিৎসকদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

স্বাস্থ্য মহাপরিচালক বলেন, করোনা মোকাবিলায় আমাদের চিকিৎসকরা সাহসিকতার সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। মহামারী মোকাবিলায় প্রধানমন্ত্রী সারাক্ষণ খোঁজ খবর নিয়েছেন, গাইডলাইন দিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে আমরা করোনা মোকাবিলা করেছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ইমেরিটাস অধ্যাপক ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ বলেন, করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ সফলভাবে ভূমিকা রাখছে, টিকাদান কর্মসূচি শুরু থেকে একটু সমস্যা হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের সংকট কাটিয়ে উঠে চমৎকারভাবে টিকা ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরই মধ্যে আমাদের টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা অর্জন করেছি।

আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, দেশে টিকা উৎপাদন হবে। আমাদের দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি এবং গরিব দেশকে বিনামূল্যে টিকা দেওয়া সম্ভব হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও এমিরেটাস অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ আরও অনেকে।


আরও দেখুন: