করোনা টেস্ট নিয়ে প্রতারণায় গ্রেপ্তার ১৪

ডক্টর টিভি রিপোর্ট
2022-02-24 16:55:18
করোনা টেস্ট নিয়ে প্রতারণায় গ্রেপ্তার ১৪

এ সময় তাদের কাছ থেকে প্রায় ৭ লাখ টাকা ও ১২০টি মোবাইল সিম জব্দ করা হয়

বিদেশগামী যাত্রীদের করোনা টেস্ট নেগেটিভ ফল প্রাপ্তির আশ্বাস দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের ১৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লা, বাহ্মণবাড়িয়া ও রাজধানী থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে প্রায় ৭ লাখ টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত ১২০টি অবৈধ মোবাইল সিম, সিম এক্টিভেট করার ফিঙ্গারপ্রিন্ট মেশিন ও ৩২টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা হলো, জসিম উদ্দিন (২২), সুলতান মিয়া (১৯), বেলাল হোসেন (৩১), আবুল হোসেন (২৪), আবদুল নূর (২১), আলফাজ মিয়া (১৯), শামিম (৩২), আহাম্মদ হোসেন (১৯), ইমরান উদ্দিন মিলন (১৯), সবুজ মিয়া (২৭), আব্দুর রশিদ (২৮), আব্দুল করিম চৌধুরী (৩২), আঙ্গুর মিয়া (২৫) ও আলমগীর হোসেন (২০)।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘করোনার সময় বিভিন্ন চক্র নানা প্রতারণার আশ্রয় নিয়েছে। তারা সাধারণ মানুষকে ঠকিয়েছে। ভুক্তভোগীদের করোনার ভুয়া রিপোর্ট ও এসএমএস দিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। সম্প্রতি রাজধানীসহ বিভিন্ন জেলায় বিদেশগামীদের টার্গেট করে করোনা টেস্টের ভুয়া পজিটিভ রিপোর্ট তৈরির কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আসছে কয়েকটি চক্র।’

তিনি আরও বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে প্রতারণা সম্পর্কে জানতে পেরে অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেপ্তার করতে সমর্থ হই।’


আরও দেখুন: