অটোরিকশার ধাক্কায় আহত চিকিৎসক সামিনার মৃত্যু

ডক্টর টিভি রিপোর্ট
2022-02-17 13:53:29
অটোরিকশার ধাক্কায় আহত চিকিৎসক সামিনার মৃত্যু

ডা. সামিনা ছিলেন ইউএসটিসির পঞ্চম ব্যাচের ছাত্রী ছিলেন

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক ) হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) জীবনের সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন চট্টগ্রামের বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের আইসিইউ বিভাগের সিনিয়র চিকিৎসক সামিনা আকতার।

চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালের আইসিইউতে নেওয়ার একদিন পরে মারা গেলেন সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় আহত চিকিৎসক সামিনা। তিনি বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় মারা গেছেন বলে নিশ্চিত করেছেন চমেক হাসপাতালের আইসিউই বিভাগের সহকারী অধ্যাপক ডা. আজিজুল হক।

গত মঙ্গলবার রাত ১০টার দিকে নগরের কাজীর দেউড়ি হোটেল রেডিসন ব্লু-এর সামনে দুর্ঘটনায় আহত হন ডা. সামিনা। দুর্ঘটনার পর তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থর অবনতি হলে গত কালই তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়।

ডা. সামিনার মাথা থেকে পা পর্যন্ত পাওয়া আঘাতগুলো বেশ মারাত্মক ছিল। এর মধ্যে মাথার আঘাত খুবই গুরুতর ছিল। এক দফা অপারেশন করা হলেও সামিনার অবস্থার কোনো উন্নতি হয়নি বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

সামিনা আকতার চিকিৎসাধীন থাকা অবস্থায় চিকিৎসকরা জানিয়েছেন, সামিনা আকতারের অবস্থা আশঙ্কাজনক ছিল। হাসপাতালে ভর্তির পর সামিনার মাথায় অপারেশন করা হয় এবং সামিনাকে ছয় ব্যাগ রক্ত দেয়া হয়। চিকিৎসকদের সকল চেষ্টা বিফল করে জীবনের ওপারে চলে গেলেন আইসিইউর চিকিৎসক সামিনা আকতার।

এদিকে ওই ঘটনার পর পুলিশ সিএনজি অটোরিকশাটি আটক করে। ঘটনার পর পর পালিয়ে গেলেও পরে সেই সিএনজিচালক সিদ্দিকুর রহমানকেও আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ। এ ঘটনায় ডা. সামিনার বড় ভাই বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন।

ডা. সামিনা ছিলেন ইউএসটিসির পঞ্চম ব্যাচের ছাত্রী এবং চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের (বিবিএমএইচ) আইসিইউ বিভাগের সিনিয়র চিকিৎসক।


আরও দেখুন: