প্রস্তাবিত সিইসি-ইসির তালিকায় দ্বীন মোহাম্মদসহ ৮ চিকিৎসক

ডক্টর টিভি রিপোর্ট
2022-02-15 21:26:13
প্রস্তাবিত সিইসি-ইসির তালিকায় দ্বীন মোহাম্মদসহ ৮ চিকিৎসক

প্রখ্যাত নিউরোলজিস্ট অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ

নতুন নির্বাচন কমিশন গঠনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনার (ইসি) নিয়োগে প্রস্তাবিত বিশিষ্টজনদের মধ্যে রয়েছেন প্রখ্যাত নিউরোলজিস্ট অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদসহ আট চিকিৎসক।

প্রস্তাবিত তিন শতাধিক বিশিষ্টজনের নাম সোমবার সন্ধ্যায় প্রকাশ করে সার্চ কমিটি।

এই তালিকায় রয়েছেন অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদসহ আট চিকিৎসক। প্রখ্যাত এই স্নায়ুরোগ বিশেষজ্ঞ একইসঙ্গে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সের (নিন্স) প্রতিষ্ঠাতা পরিচালক ও বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সেস (বিসিপিএস) এর সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন।

ঢাকা মেডিকেল কলেজের ৩৭তম অধ্যক্ষ হিসেবেও দায়িত্বপালন করেন দেশ বরেণ্য এই চিকিৎসক।

বাকি সাত চিকিৎসক হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. সেলিমুর রহমান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. সুফিয়া রহমান, বারডেম হাসপাতালের সাবেক মহাপরিচালক ও শিশু বিশেষজ্ঞ ডা. নাজমুন নাহার, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান ডা. সারোয়ার আলী, ডা. মোহাম্মদ নাসিমুল ইসলাম, ডা. মো. সিরাজ দৌলা ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব ডা. মো. শফিকুর রহমান।

প্রস্তাবিত তিন শতাধিক নাম থেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে ১০ জনের নাম প্রস্তাব করবে সার্চ কমিটি। তাদের মধ্য থেকে পাঁচজনকে বাছাই করে নতুন নির্বাচন কমিশন গঠন করবেন রাষ্ট্রপতি।


আরও দেখুন: