৩৯তম বিসিএসের চিকিৎসকদের প্রাপ্য ডেপুটেশনের দাবি

ডক্টর টিভি রিপোর্ট
2022-02-14 16:56:32
৩৯তম বিসিএসের চিকিৎসকদের প্রাপ্য ডেপুটেশনের দাবি

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস (এফডিএসআর)

৩৯তম বিসিএসে উত্তীর্ণ হয়ে করোনা প্রতিরোধে বিভিন্ন নগরকেন্দ্রিক কোভিড ডেডিকেটেড হাসপাতালে কাজ করা চিকিৎসকদের দ্রুত প্রাপ্য ডেপুটেশন প্রদানের দাবি জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস (এফডিএসআর)।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সংগঠনটির চেয়ারম্যান ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ২০১৯ সালের ৮ ডিসেম্বর যোগদান করে বর্তমানে দুই বছরের বেশি সময় হলেও ৩৯তম বিসিএসের যেসব চিকিৎসকরা উত্তীর্ণ হয়ে বিভিন্ন স্নাতকোত্তর কোর্সে চান্স পেয়েছেন, তাদের প্রাপ্য ডেপুটেশন দেওয়া হচ্ছে না। ডেপুটেশন না দেওয়ার পেছনে কারণ হিসেবে বলা হচ্ছে, বিভিন্ন নগরকেন্দ্রিক কোভিড হাসপাতালে কর্মরত থাকার জন্য তারা গ্রামে দুই বছর থাকার প্রয়োজনীয় শর্ত পূরণ করেননি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের এমন সিদ্ধান্তে আমরা বিস্মিত ও ক্ষুব্ধ হয়েছি। জাতির ক্রান্তি লগ্নে সরকারি সিদ্ধান্তে যেসব তরুণ চিকিৎসক কোভিড মহামারী চলাকালে নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোভিড বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করলেন, আজ সে কারণেই তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এতে আরও বলা হয়েছে, এফডিএসআরের পক্ষ থেকে আমরা অবিলম্বে ৩৯তম বিসিএসে যোগদানকারী স্নাতকোত্তর কোর্সে চান্স পাওয়া সব চিকিৎসকের প্রাপ্য ডেপুটেশন প্রদানের জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা চিকিৎসকদের প্রাপ্য অধিকার আদায়ে আইনের আশ্রয় নিতে বাধ্য হব।


আরও দেখুন: