অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের এফআরসিএস ডিগ্রী অর্জন

ডক্টর টিভি রিপোর্ট
2021-12-26 19:11:16
অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের এফআরসিএস ডিগ্রী অর্জন

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অব ফিজিশিয়ান্স ও সার্জন্স অফ গ্লাসগো থেকে এফআরসিএস ডিগ্রী অর্জন করেছেন।

রোববার (২৬ ডিসেম্বর) বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার এ তথ্য নিশ্চিত করেন।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ চক্ষু রোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। পাশাপাশি অন্ধত্ব দূরীকরণ এবং চক্ষু রোগ প্রতিরোধে জনসচেতনা সৃষ্টিতে তাঁর বিরাট ভূমিকা রয়েছে। চিকিৎসাসেবার পাশাপাশি তিনি একজন দক্ষ সংগঠক ও সুদক্ষ প্রশাসক।

এদিকে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এফআরসিএস ডিগ্রী লাভ করায় বিএসএমএমইউ’র বিভিন্ন বিভাগ ও অফিসের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে।

চোখের রোগসমূহের চিকিৎসা, প্রতিরোধসহ কমিউনিটি অফথালমোলজিতে অসামান্য অবদান রাখা অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ গত ২৯ মার্চ বিএসএমএমইউ’র উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর মহাসচিব হিসেবে এবং বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (প্রশাসন), প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদের ডিন, কমিউিনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এই বিশ্ববিদ্যালয়ে তিনি দীর্ঘদিন সিন্ডিকেট সদস্য ও একাডেমিক কাউন্সিলের দায়িত্বে ছিলেন। তিনি বিএসএমএমইউ’র স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে কেন্দ্রীয় স্বাধীনতা চিকিৎসক পরিষদের ইসি সদস্য। তিনি অফথালমোলজীক্যাল সোসাইটি অব বাংলাদেশ এর পরপর তিনবার নির্বাচিত সভাপতি।


আরও দেখুন: