লঞ্চে দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

হাসান মাহমুদ
2021-12-24 20:23:13
লঞ্চে দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ যাত্রীদের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি পাঁচ যাত্রীকে দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, লঞ্চে অগ্নিকাণ্ডে আহতদের ৭৬ জনের চিকিৎসা হচ্ছে। ঢাকায় পাঁচজনের চিকিৎসা হচ্ছে। সর্বোচ্চ সেবা দেওয়া হবে ঢাকায় ও বরিশালসহ অন্য জেলাগুলোতে।

তিনি বলেন, দেশের আট বিভাগে ১০০ শয্যার বার্ন ইউনিট হচ্ছে। পাঁচ বিভাগেরটা একনেক অনুমোদন দিয়েছে। রোগী বাড়ছে তাই এই বার্ন ইউনিট বাড়ানো হচ্ছে।

এর আগে লঞ্চে দগ্ধ পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়। তারা হলেন- জেসমিন আক্তার (৩৫), তার ছেলে তানিম হাসান (৮) এবং বাচ্চু মিয়া (৫০) ও তার মেয়ে সাদিয়া (২০)। অন্যজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে বরগুনার উদ্দেশে ছেড়ে যাওয়া অভিযান-১০ নামের লঞ্চটিতে মাঝনদীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভয়াবহ এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জনের মৃত্যুর ঘটনা নিশ্চিত করেছে ঝালকাঠি জেলা প্রশাসন।


আরও দেখুন: