গোপালগঞ্জে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ক্যাম্প বিএসএমএমইউ’র

ডক্টর টিভি রিপোর্ট
2021-12-12 22:28:12
গোপালগঞ্জে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ক্যাম্প বিএসএমএমইউ’র

গোপালগঞ্জে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ক্যাম্প বিএসএমএমইউ’র

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উদ্যোগে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং টুঙ্গিপাড়ায় জরায়ুমুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং প্রোগ্রাম ও স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

এতে ৪৬৩ জন নারীর ভায়া এবং সিবিই টেস্ট সম্পন্ন ও গাইনোকোলজিক্যাল চিকিৎসা ও পরামর্শ সেবা প্রদান করা হয়।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মহান বিজয় দিবস উপলক্ষে রবিবার বিএসএমএমইউ’র গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগের উদ্যোগে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্যখাতসহ বিভিন্ন খাতে প্রণোদনা দিয়েছে। এর কারণে মানুষকে বিভন্ন ধরনের সেবা দেওয়া সম্ভব হচ্ছে।

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার জন্য সকলে দোয়া করবেন। প্রধানমন্ত্রী ভালো থাকলে দেশের মানুষ ভালো থাকবে; বাংলাদেশ ভালো থাকবে।’

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব হোসাইন আলী খন্দকার, আদ-দ্বীন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান মহিউদ্দীন, বিএসএমএমইউ’র গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আশরাফুন্নেসা, অধ্যাপক ডা. ফওজিয়া হোসেন, অধ্যাপক ডা. জান্নাতুল ফেরদৌস, গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ রায়, কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোকতার হোসেন, সাধারণ সম্পাদক মো. কাজী জাহাঙ্গীর আলম, কাশিয়ানী ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধায়ক ডা. তাপন বিশ্বাস প্রমুখ।


আরও দেখুন: