করোনা বাড়লে ফের বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান

ডক্টর টিভি রিপোর্ট
2021-12-02 15:14:00
করোনা বাড়লে ফের বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান

আমরা প্রার্থনা করি আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিতে হয় এমন পরিস্থিতি যেন না হয়

করোনা সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এইচএসসি ও সমমান পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের কাছে একথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের কাছে সবকিছুর উপরে সন্তানদের সুরক্ষা। তাদের সুস্বাস্থ্য নিশ্চিতে আমরা সবকিছু করতে প্রস্তুত রয়েছি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। টেকনিক্যাল কমিটির সঙ্গে আলোচনা চলছে। বিজ্ঞানের বাইরে গিয়ে তো কিছু করা সম্ভব না।’

তিনি বলেন, ‘আমরা প্রার্থনা করি আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিতে হয় এমন পরিস্থিতি যেন না হয়। কিন্তু যদি তেমন পরিস্থিতি হয়, যদি পরিস্থিতির কারণে প্রয়োজন হয়, তাহলে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় যেকোনো সিদ্ধান্ত আমরা নেব।’

বুধবার (১ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতি খারাপ হলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে বলে জানান।

করোনার কারণে আট মাস পিছিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা নেওয়া হচ্ছে।

সারা দেশের ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ৯ হাজার ১৮৩টি প্রতিষ্ঠান থেকে এবার প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। পরীক্ষার্থীদের মধ্যে ৭ লাখ ২৯ হাজার ৭৩৮ ছেলে ও ৬ লাখ ৬৯ হাজার ৯৫২ মেয়ে।


আরও দেখুন: