নতুন দায়িত্ব পেলেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল

ডক্টর টিভি রিপোর্ট
2021-11-16 16:00:22
নতুন দায়িত্ব পেলেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল

গত ১৮ সেপ্টেম্বর অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে ইসি

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন কুমিল্লা-৭ আসনের এমপি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী পাঁচটি এবং স্পিকার শিরীন শারমিন চৌধুরী একটি কমিটি পুনর্গঠনের প্রস্তাব তুললে তা গৃহীত হয়।

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে একটি সদস্য পদ ফাঁকা ছিল। সেখানে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে দায়িত্ব দেওয়া হয়।

গত ৩০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কুমিল্লা-৭ আসনের এমপি অধ্যাপক আলী আশরাফ। এরপর ওই আসন শূন্য ঘোষণা করে ইসি।

এরপর ১১ সেপ্টেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে দলীয় প্রার্থী ঘোষণা দেয়। ৭ অক্টোবর এ উপনির্বাচনে ভোটগ্রহণের দিন থাকলেও অন্যান্য প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করে নিলে ১৮ সেপ্টেম্বর অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে ইসি। এরপর ৩০ সেপ্টেম্বর জাতীয় সংসদ সচিবালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে এমপির শপথ বাক্য পাঠ করান।


আরও দেখুন: