স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি গায়েবে বরখাস্ত ৪

ডক্টর টিভি রিপোর্ট
2021-11-16 15:32:26
স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি গায়েবে বরখাস্ত ৪

গত ২৮ অক্টোবর মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ১৭টি নথি গায়েবের ঘটনায় শাহবাগ থানায় জিডি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ১৭টি নথি গায়েবের ঘটনায় স্বাস্থ্য শিক্ষা বিভাগের চার কর্মচারীকে চিহ্নিত করে প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। একই সাথে তাদের সাময়িকভাবে বরখাস্ত করেছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৬ নভেম্বর) স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নুর সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সাময়িক বরখাস্ত মন্ত্রণালয়ের ক্রয় ও সংগ্রহ-২ শাখার সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর আয়েশা সিদ্দিকা ও জোসেফ সরদার, প্রশাসন-২ (গ্রহণ ও বিতরণ ইউনিট) এর অফিস সহায়ক বাদল চন্দ্র গোস্বামী এবং প্রশাসন-৩ শাখার অফিস সহায়ক মিন্টু মিয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও চলমান রয়েছে বলে জানান তিনি।

গত ২৮ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ১৭টি নথি গায়েবের ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় জিডি করেন মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা হায়দার।

পরে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. শাহ আলমকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চিকিৎসা শিক্ষা) মো. আহসান কবীর, উপসচিব (চিকিৎসা শিক্ষা-১) মোহাম্মদ আবদুল কাদের ও উপসচিব মল্লিকা খাতুন।

জিডির পর ছায়া তদন্ত করছে সিআইডি। ইতিমধ্যে তদন্তের অংশ হিসেবে তারা ঘটনাস্থল পরিদর্শন, আলামত সংগ্রহ ছাড়াও মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করেছে।


আরও দেখুন: