সুযোগ দিলে আমরা টিকা তৈরি করব: প্রধানমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2021-11-15 16:11:57
সুযোগ দিলে আমরা টিকা তৈরি করব: প্রধানমন্ত্রী

আলোচনা শেষে প্রস্তাবটি ভোটে দিলে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা জমি কিনে রেখেছি। সুযোগ দিলে আমরাও করোনার টিকা তৈরি করতে পারব। সোমবার (১৫ নভেম্বর) জাতীয় সংসদে এক প্রস্তাবের ওপর আলোচনায় একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশের জনগণের জন্য মর্যাদা আনতে চাই। কারণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনটাই উৎসর্গ করে দিয়েছেন এদেশের মানুষের জন্য।’

কার্যপ্রণালী বিধির ১৪৭ ধারা অনুযায়ী উপাধ্যক্ষ আবদুস শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ইউনেস্কো পুরস্কার প্রবর্তন করায়, এর ওপর প্রস্তাব আনেন। প্রস্তাবে বলা হয়, সংসদের অভিমত এই যে, জাতিসংঘের শিক্ষা, সংস্কৃতি ও বিজ্ঞান-বিষয়ক সংস্থা ইউনেস্কো, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি আন্তর্জাতিক পুরস্কার ‘ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ইন দ্য ফিল্ড অব ক্রিয়েটিভ ইকোনমি’ প্রবর্তন করায় জাতীয় সংসদে বিশেষ আলোচনার মাধ্যমে ইউনেস্কোকে বাংলাদেশের জনগণের পক্ষ হতে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানানো হোক।

এরপর বেশ কয়েকজন সদস্য এ প্রস্তাবের ওপর আলোচনা করেন। বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বক্তব্য দেন। বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, ‘বঙ্গবন্ধুর অবদান অল্প সময়ে বলে শেষ করা যাবে না।’ আলোচনা শেষে প্রস্তাবটি ভোটে দিলে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।


আরও দেখুন: