প্রথমবারের মতো ইউএইচএফপিও সম্মেলন শুরু

ডক্টর টিভি রিপোর্ট
2021-10-20 12:26:04
প্রথমবারের মতো ইউএইচএফপিও সম্মেলন শুরু

ইউএইচএফপিও সম্মেলন

দেশের প্রথম ইউএইচএফপিও (উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা) সম্মেলন শুরু হয়েছে।

বুধবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে সকাল ১০টার পর এ সম্মেলন শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

ইতিমধ্যে অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন প্রধান অতিথি ডা. জাহিদ মালেক স্বপন। বিশেষ অতিথি হিসেবে এ সম্মেলনে বক্তব্য রাখবেন বিকন ফার্মাসিউটিক্যাল লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ এবাদুল করিম এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎস পরিষদ (স্বাচিপের) সভাপতি অধ্যাপক ডা. মো ইকবাল আরসলান, বিএমএর মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাচিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. এমএ আজিজ।

ডা. তৌফিক আহমেদ বলেন, সারা বাংলাদেশের স্বাস্থ্য খাতের মূল কাঠামো, যার ওপর দাঁড়িয়ে আছে বাংলাদেশের প্রিভেন্টিভ ও প্রাইমারি স্বাস্থ্যসেবা। ইনশাল্লাহ, একসময় এই ফোরামটি বাংলাদেশের মানুষের স্বাস্থ্যসেবার যুগোপযোগীকরণের জন্য সকল ধরনের প্রস্তাবনা প্রদানের সূতিকাগারে পরিণত হবে এবং বাংলাদেশের মানুষের স্বাস্থ্যখাতের সকল চাওয়া-পাওয়ার কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।

বিএসএসএমএইউতে চিকিৎসাবিদ্যায় উচ্চতর ডিগ্রিতে অধ্যয়নরত ও ৩৩তম বিসিএস ব্যাচের ডা.মর্তুজা-আল-মামুন ডক্টর টিভিকে বলেন, সারাদেশের স্বাস্থ্যব্যবস্থার প্রাণ উপজেলা স্বাস্থ্য প্রশাসনীয় সর্বোচ্চ ফোরাম  ইউএইচএফপিও ফোরামের প্রথম বার্ষিক সম্মেলন সফল হোক, স্বার্থক হোক। সামনে সিভিল সার্জন স্যারদের সম্মেলন দেখার প্রত্যাশা রইল।


আরও দেখুন: