বিনামূল্যে কৃত্রিম পা সংযোজন নিয়ে যা বলছে পঙ্গু হাসপাতাল

ডক্টর টিভি রিপোর্ট
2021-10-05 12:43:04
বিনামূল্যে কৃত্রিম পা সংযোজন নিয়ে যা বলছে পঙ্গু হাসপাতাল

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর)

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া খবরকে বিভ্রান্তিমূলক ও ভিত্তিহীন বলে জানিয়েছে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) বা পঙ্গু হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে নিটোরের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল গনি মোল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) বিনামূল্যে বিদেশি বিশেষজ্ঞের মাধ্যমে কৃত্রিম পা সংযোজন সংক্রান্ত খবর একেবারে ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক। নিটোর স্বনামধন্য জাতীয় প্রতিষ্ঠান। এখান থেকে এ ধরনের কোনো খবর প্রকাশিত হয়নি এবং এর সাথে প্রতিষ্ঠানের কোনো সংশ্লিষ্টতা নেই।

জনগণকে সজাগ করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জনগণকে এ ধরনের বিভ্রান্তিমূলক খবর ও তথ্য থেকে সজাগ থাকার অনুরোধ করা হলো।

পঙ্গু হাসপাতালে বিনামূল্যে কৃত্রিম পা লাগানো হচ্ছে— সামাজিক মাধ্যমে এমন তথ্য ছড়িয়ে পড়ার পর অনেকেই ভিড় জমান। অনেকে দূর-দুরান্ত থেকে এসে হতাশ হয়ে ফিরে গেছেন।

মূলত জনগণের এমন বিড়ম্বনা এড়াতে মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি দিলো।

যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া পোস্টটিতে বলা হয়েছিল, ‘যদি কারও পরিচিত এমন কেউ থাকে যার হাঁটুর উপরে অথবা নিচের দিকে পা নেই বা কেটে ফেলা হয়েছে, তাকে অবশ্যই পঙ্গু হাসপাতালের (নিটর) তৃতীয়তলায় (শ্যামলী, ঢাকা), এসে যোগাযোগ করতে বলবেন। সেখানে বিনামূল্যে কৃত্রিম পা লাগানো হবে। এজন্য বিদেশ থেকে বিশেষজ্ঞরা এসেছেন এবং ১৫ অক্টোবর পর্যন্ত থাকবেন। যদি কারও পরিচিতজনের এই সমস্যা থাকে তাহলে অতি দ্রুত সেবাটি গ্রহণের অনুরোধ জানাচ্ছি। আপনার এটুকু তথ্য হয়তো কোনো এক প্রতিবন্ধী ভাই/বোনকে তার পা হারানোর বেদনা হতে ক্ষণিক পরিত্রাণ পেতে সাহায্য করবে।’


আরও দেখুন: