শিশুর মৃত্যুর পর ভুয়া চিকিৎসক গ্রেপ্তার

ডক্টর টিভি রিপোর্ট
2021-09-25 16:15:52
শিশুর মৃত্যুর পর ভুয়া চিকিৎসক গ্রেপ্তার

ভুয়া চিকিৎসক মাসুম বিল্লাহকে গ্রেপ্তার

বরগুনায় মাসুম বিল্লাহ নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. মেহেদী হাছান।

তিনি বলেন, ‘ভুল চিকিৎসায় ইয়ামিন নামের নয় মাসের এক শিশুর মৃত্যু অভিযোগ এনে তার বাবা মাসুম বিল্লাহর নামে মামলা করেন। পরে তাকে গ্রেপ্তার করে সদর থানার পুলিশ।’

মাসুম বিল্লাহ নিজেকে এমসিএইচ (মা ও শিশু) ঢাকা শিশু হাসপাতাল, বিএনএমসি, এফসিপিএস পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে।

বরগুনা জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান সাংবাদিকদের জানান, আগেও একাধিকবার মাসুম বিল্লাহকে ভ্রাম্যমাণ অভিযানে জরিমানা করা হয়েছে। চিকিৎসক হিসেবে তার কোনো সনদ নেই। জেল-জরিমানার পরও এসব অপকর্ম করে যাচ্ছেন মাসুম।

বরগুনা সদর উপজেলার চার নম্বর ইউনিয়নের চালিতাতলী গ্রামের সাইদুল ইসলামের ছেলে ইয়ামিন জ্বর-সর্দি ও কাশিজনিত অসুস্থতা নিয়ে জেলার চাইল্ড কেয়ার সেন্টারে কথিত ডা. মাসুম বিল্লাহর কাছে নিয়ে যান। শিশুটিকে দেখার পর জরুরিভিত্তিতে বিভিন্ন পরীক্ষা করানোর জন্য বলেন। পরে পরীক্ষার প্রতিবেদন দেখে মাসুম বিল্লাহ ইয়ামিনের হার্টে সমস্যার কথা জানান এবং একদিন পরপর তার চেম্বারে এসে চারটি ইনজেকশন দেয়ার কথা বলেন।

রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নিজ হাতে একটি ইনজেকশন দিয়ে বাসায় নিয়ে ব্যবস্থাপত্র অনুযায়ী নিয়মিত ওষুধসেবনের পরামর্শ দেন মাসুম। ইনজেকশন দেয়ার পর থেকেই শিশুটির অবস্থার অবনতি ঘটে এবং রাত সাড়ে ৮ টায় খিঁচুনি দিয়ে তার মৃত্যু হয়।


আরও দেখুন: