দুই ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

ডক্টর টিভি রিপোর্ট
2021-09-23 09:04:24
দুই ভুয়া চিকিৎসকের কারাদণ্ড

খুলনার মানচিত্র

চিকিৎসাবিদ্যায় কোনো প্রকার পড়াশোনা ছাড়াই রোগীদের চিকিৎসা দেয়ার অপরাধে দুইজন ভুয়া চিকিৎসককে কারাদণ্ড দেয়া হয়েছে।

খুলনার রূপসার পূর্ব রূপসা বাজার ও ইলাইপুর মোড়ে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত অভিযান চালিয়ে  র‌্যাব এ দুই ভুয়া চিকিৎসকের বিষয়ে প্রমাণ পায়।

তাদের এক বছর করে বিনাশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১০ দিনের কারাদন্ডে দণ্ডিত করেছে র‌্যাব-৬ এর ভ্রাম্যমাণ আদালত।

দন্ডপ্রাপ্তরা হলেন- পূর্ব রূপসা বাজারের কথিত এলোপ্যাথিক চিকিৎসক এবিএম আতাউর রহমান ও দন্ত চিকিৎসক পরিচয় দেওয়া মো. আলমগীর হোসেন শেখ।র‌্যাব জানায়, দীর্ঘ দিন ধরে পূর্ব রূপসা বাজারে মাদারীপুর ক্লিনিকের ব্যানারে এবিএম আতাউর রহমান কোনো মেডিকেল সার্টিফিকেট ছাড়াই বিভিন্ন রোগের চিকিৎসার নামে অপচিকিৎসা করে আর্থিক ফায়দা লুটছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব এ সংবাদ জানতে পেরে সকালে তার ক্লিনিকে অভিযান চালায়। 

খুলনার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরী তাসমীন উর্মির নেতৃত্বে র‌্যাব-৬ এর গোয়েন্দা টিম এ অভিযান চালায়। এসময় রূপসা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. শেখ শফিকুল ইসলামসহ র‌্যাব-৬ এর কর্মকর্তা ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

অভিযানে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ভুয়া ডাক্তার এবিএম আতাউর রহমানকে ভ্রাম্যমাণ আদালত এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দশ দিনের কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত ভুয়া চিকিৎসক আতাউর রহমান খুলনা মহানগরীর রূপসা স্ট্যান্ড রোডস্থ ইস্পাহানি গলির মৃত্যু ওয়াজেদ আলীর ছেলে।

পরে র‌্যাব একই অভিযোগে উপজেলার ইলাইপুর মোড়স্থ আঁখি ডেন্টাল কেয়ারে অভিযান চালায়। অভিযানে ভুয়া চিকিৎসক জাবুসা এলাকার মৃত খোকন শেখের ছেলে মো. আলমগীর হোসেন শেখকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।


আরও দেখুন: