রাজশাহীতে সিনোফার্মের পর্যাপ্ত টিকা রয়েছে

রাজশাহী প্রতিনিধি
2021-09-22 21:29:08
রাজশাহীতে সিনোফার্মের পর্যাপ্ত টিকা রয়েছে

পাশাপাশি মর্ডানার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া অব্যাহত রয়েছে রাজশাহীর টিকাদান কেন্দ্রগুলোতে।

রাজশাহী মহানগরী ও জেলায় দেওয়া হচ্ছে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ করোনা টিকা। এখন পর্যন্ত পর্যাপ্ত মজুদ রয়েছে এই টিকার। পাশাপাশি মর্ডানার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া অব্যাহত রয়েছে রাজশাহীর টিকাদান কেন্দ্রগুলোতে।

রাজশাহী সিভিল সার্জন অফিস বুধবার বিষয়টি নিশ্চিত করেছে।

তবে অন্য কোম্পানির টিকা কবে আসবে তা নিশ্চিত করে কিছু বলতে পারেননি সিভিল সার্জন অফিস।

এখন পর্যন্ত রাজশাহীতে প্রথম ডোজ টিকা পেয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৫৪০ জন। আর দ্বিতীয় ডোজের টিকা পেয়েছে ৪ লাখ ৩০ হাজার ৫৪৭ জন। আবেদনকারীর সংখ্যা ১০ লাখের অধিক।

নগরীর মহিলা ক্রীড়া কমপ্লেক্সের দায়িত্বরত স্বাস্থ্যকর্মী নিউটন জানান, সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত টিকা দেওয়া হয়। কয়েকদিন ভিড় কম থাকলেও কেন্দ্রে এখন ভিড় বেড়েছে।

রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, অন্য কোম্পানির টিকা কবে আসবে এখন পর্যন্ত আমাদের কিছু জানানো হয়নি। তাই এই বিষয়ে সঠিক ভাবে কিছু বলতে পারছি না।

তিনি বলেন, এখন পর্যন্ত সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। এই টিকাই পর্যাপ্ত পরিমাণে রয়েছে আমাদের কাছে। এছাড়া মর্ডানার দ্বিতীয় ডোজের টিকা দেওয়ার কার্যক্রমও অব্যাহত আছে।

রাজশাহী সিটি কপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, নগরীতে তিনটি কেন্দ্রে টিকার কার্যক্রম চলছে। তিনটি কেন্দ্র থাকলেও মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রে সবচেয়ে বেশি ভিড় রয়েছে।


আরও দেখুন: