ডা. প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি

ডক্টর টিভি রিপোর্ট
2021-09-20 13:15:45
ডা. প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার এই বিজ্ঞপ্তি জারি করেন।

এতে তিনি বলেন, উপনির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১৯ সেপ্টেম্বর। এতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে, এ অবস্থায় আওয়ামী লীগের ডা. প্রাণ গোপাল দত্তকে একক প্রার্থী হিসেবে তার নাম চূড়ান্ত করা হয়। এ কারণে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হলো। এরপর গেজেট প্রকাশ করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হবে।

ডা. প্রাণ গোপাল দত্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) থেকে এমবিবিএস পাশ করেন। তিনি চমেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও প্রচার সম্পাদক ছিলেন। তিনি বিদেশ থেকে চিকিত্সাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

প্রাণ গোপাল দত্ত ২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের টানা দুই মেয়াদে উপাচার্য ছিলেন। ২০১২ সালে তিনি স্বাধীনতা পদক পান। বর্তমানে ডা. প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি।

গত ৩০ জুলাই রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক আলী আশরাফ। এরপর ওই আসন শূন্য ঘোষণা করে ইসি। আলী আশরাফ কুমিল্লার চান্দিনা থেকে পাঁচবারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্বও ছিলেন তিনি।

১১ সেপ্টেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দেয়। আগামী ৭ অক্টোবর এ উপনির্বাচনে ভোটগ্রহণের দিন ধার্য ছিল।


আরও দেখুন: