স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে সংসদে জোরালো ভূমিকা পালন করবেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল

ডক্টর টিভি রিপোর্ট
2021-09-12 07:42:53
স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে সংসদে জোরালো ভূমিকা পালন করবেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল

অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত

নির্বাচিত হলে চিকিৎসকদের নিরাপত্তাসহ বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে সংসদে জোরালো ভূমিকা পালন করবেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

শনিবার এক বিবৃতিতে এ আশাবাদ ব্যক্ত করেছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)।

সংগঠনের দফতর সম্পাদক ডা. মো. রাশিদুল হক স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আশাবাদ ব্যক্ত করা হয়।

জাতীয় সংসদের কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় এফডিএসআরের পক্ষ থেকে অধ্যাপক ডা. প্রাণ গোপালকে অভিনন্দন জানানো হয়।

প্রসঙ্গত, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় তাকে মনোনয়ন দেওয়া হয়। বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

দেশের প্রখ্যাত নাক, কান ও গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত ১ অক্টোবর ১৯৫৩ সালে চান্দিনার মহিচাইল গ্রামে ডাক্তার বাড়িতে জন্মগ্রহণ করেন।

স্থানীয় মহিচাইল উচ্চ বিদ্যালয়ে তিনি অষ্টম শ্রেণি পর্যন্ত পরে চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য। চিকিৎসা সেবায় অনন্য সাধারণ অবদানের জন্য ২০১২ সালে তাকে চিকিৎসাবিদ্যায় স্বাধীনতা পুরস্কার প্রদান করা হয়।

এদিকে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় চান্দিনা উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে আনন্দ মিছিল হয়। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে তার সমর্থকরা মিষ্টি বিতরণ করেন।


আরও দেখুন: