করোনাকালে নিবেদিত প্রাণ ডা. রনি

ডক্টর টিভি রিপোর্ট
2021-09-08 15:17:55
করোনাকালে নিবেদিত প্রাণ ডা. রনি

ডা. আরমান হোসেন রনি ৩৯তম বিসিএসের (স্বাস্থ্য) মাধ্যমে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন

করোনা মহামারিতে বিপর্যস্ত গোটা দেশ। আক্রান্ত মা-বাবাকে রাস্তায় ফেলে গেছেন সন্তান— এমন খবর পত্রপত্রিকায় এসেছে। এসবের মধ্যেও ব্যতিক্রম ডা. আরমান হোসেন রনি।

করোনা রোগীদের চিকিৎসায় নিবেদিত প্রাণ নীলফামারীর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই মেডিকেল অফিসার। নিরলস সেবা দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন ডা. আরমান হোসেন রনি।

নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবিরের নির্দেশনায় ও সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. আবু আলেমুল বাশারের তত্ত্বাবধানে ডা. আরমান হোসেন রনি উপজেলার সব চিকিৎসকদের নিয়ে করোনা মহামারি পরিস্থিতিতে মানুষকে আতঙ্কিত না হয়ে পরিস্থিতি মোকাবেলায় অগ্রগণ্য ভূমিকা রাখেন।

একই উপজেলার সন্তান ডা. আরমান হোসেন রনি ৩৯তম বিসিএসের (স্বাস্থ্য) মাধ্যমে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এরপর থেকে নিজের মেধাকে কাজে লাগিয়ে সেবা সহজীকরণ, সেবার মানোন্নয়ন ও হাসপাতালকে রোগীবান্ধব করতে নিরলস পরিশ্রম করে চলেছেন। তার কর্মস্পৃহা অন্যদের অনুপ্রেরণা জোগাচ্ছে।

করোনার সংক্রমণ থেকে মানুষকে সচেতন করা, মাস্ক বিতরণ, জনসচেতনতামূলক তথ্য প্রচারসহ সরকারের স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছেন ডা. আরমান হোসেন রনি। আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহসহ কোয়ারেন্টাইন কার্যকর করছেন তিনি। সৈয়দপুরের সবার কাছে মানবিক ডাক্তার হিসেবে পরিচিতি পেয়েছেন আরমান হোসেন রনি। সকল মহলে সম্মানিত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সম্প্রতি সফরে গিয়ে ডা. আরমান হোসেন রনির কর্মকাণ্ডের বিষয়ে জানতে পারেন। পরে তরুণ প্রজন্মের চিকিৎসকদের জন্য ডা. আরমান হোসেন রনিকে আদর্শ হিসেবে উল্লেখ করেন তিনি।


আরও দেখুন: