টিকা নেয়ার পর পেলেন রিকশা ভাড়াও

রাজশাহী প্রতিনিধি
2021-09-08 12:58:46
টিকা নেয়ার পর পেলেন রিকশা ভাড়াও

রিক্শার ভাড়াটাও দিয়ে দেন এএসআই শহিদুল

রাজশাহী সিটি কর্পোরেশনের কুমারপাড়া এলাকার বাসিন্দা রেণু রায় দ্বিতীয় ডোজ টিকা নিতে গিয়েছিলেন বিবি হিন্দু একাডেমিতে। তার সঙ্গে কেউই ছিলেন না। লাঠির ওপর ভর দিয়ে চলা রেণু কী করবেন, কোথায় যাবেন তা বুঝতে পারছিলেন না। কেন্দ্রে দায়িত্বরত পুলিশের সহকারী উপ-পরিদর্শক শহিদুল ইসলাম তার টিকা দেয়ার ব্যবস্থা করেন। হাত ধরে নিয়ে যান কেন্দ্রের ভিতরে। টিকা দেয়া শেষে রিক্শায় তুলে রেণুকে পাঠান বাড়িতে।

রিক্শার ভাড়াটাও দিয়ে দেন এএসআই শহিদুল। টিকা নিতে এসে পুলিশের এমন সেবা পেয়ে অভিভূত হন রেণু। রেণুর মতো অন্য সবাই এমন সেবা না পেলেও টিকার দ্বিতীয় ডোজ পেয়েই খুশি। এই কেন্দ্রে সুমিতা রাণী নামে এক নারী বললেন, ‘প্রথম ডোজ নিয়েছিলাম। দ্বিতীয় ডোজ পাব কি না তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। এখন আমি চিন্তামুক্ত।’

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মঙ্গলবার (৭ আগস্ট) মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে গণটিকা কার্যক্রমের প্রথম দিনে টিকা নিতে এসে এমন অভিজ্ঞতার কথা বলছিলেন এই নারী। গণটিকা কার্যক্রমের দ্বিতীয় দিনে ২৪ হাজার ১৪৬ জনকে টিকা দেয়া হয়েছে।

উৎসবমুখর পরিবেশে আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় নগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। একই সাথে ৮, ১১ ও ১২ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ের টিকাদান ক্যাম্পেইন সফল করতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা জানান,  গত ৭ ও ৮ আগস্ট গণটিকা ক্যাম্পেইন করে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছিল। যারা প্রথম ডোজ নিয়েছিলেন শুধু তাদের জন্যই দ্বিতীয় ডোজের ক্যাম্পেইন করা হচ্ছে।

তিনি আরও জানান, যারা গত ১৬ আগস্ট টিকা গ্রহণ করেছিলেন তাদেরও ১২ সেপ্টেম্বর ওয়ার্ডে ওয়ার্ডে ক্যাম্পেইন করে দ্বিতীয় ডোজ দেয়া হবে। পাশাপাশি রাজশাহীর সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সংক্রামক ব্যাধি হাসপাতাল, পুলিশ হাসপাতাল ও সিএমএইচেও টিকাদান কর্মসূচি চলছে।

মঙ্গলবার বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর, জেলা প্রশাসক আবদুল জলিল এবং জেলার সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার টিচার্স ট্রেনিং কলেজে টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন। সিভিল সার্জন জানান, স্থায়ী কেন্দ্রগুলোতে আগের মতোই কার্যক্রম চলছে।

এর বাইরে ৭ আগস্ট রাজশাহীর ৯ উপজেলায় ৪৫ হাজার ২০০ মানুষকে গণটিকা ক্যাম্পেইন করে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছিল। তাদের দ্বিতীয় ডোজের জন্য এবার এই ক্যাম্পেইন করা হলো। তবে গোদাগাড়ীতে দ্বিতীয় ডোজের গণটিকা ক্যাম্পেইন হয়নি। সেখানে বুধবার এই ক্যাম্পেইন চলবে।


আরও দেখুন: