মশক নিয়ন্ত্রণে প্রত্যেককেই দায়িত্ব নিতে হবে: মেয়র আতিক

ডক্টর টিভি রিপোর্ট
2021-08-20 17:13:20
মশক নিয়ন্ত্রণে প্রত্যেককেই দায়িত্ব নিতে হবে: মেয়র আতিক

'বিশ্ব মশক দিবস-২০২১' উপলক্ষ্যে ডিএনসিসি আলোচনায় মেয়র একথা বলেন

মশক নিয়ন্ত্রণে কারও উপর দায় না চাপিয়ে প্রত্যেককেই দায়িত্ব নিয়ে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

আজ (শুক্রবার) অনলাইনে অনুষ্ঠিত 'বিশ্ব মশক দিবস-২০২১' উপলক্ষ্যে ডিএনসিসি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মেয়র বলেন, সর্বসাধারণকে সচেতন করার লক্ষ্যেই দিবসটির মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে 'ম্যালেরিয়া শূন্য লক্ষ্য অর্জন' যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।  এসময় তিনি স্থানীয় কাউন্সিলরসহ সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করে মশা নিয়ন্ত্রণ করার তাগিদ দেন। একই সাথে   মশক নিধন কার্যক্রমে নিয়োজিত সুপারভাইজারসহ মশক কর্মীদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করার নির্দেশ দেন।

মেয়র আতিক বলেন, ডিএনসিসি মেয়র নগরীর মশার হটস্পটগুলো দ্রুত চিহ্নিত করে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে। একই সাথে নগরবাসীর কল্যাণে ত্যাগের মানসিকতা নিয়ে সবাইকে অধিকতর আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

জুম প্ল্যাটফর্মে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ সংশ্লিষ্ট কাউন্সিলর ও কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।


আরও দেখুন: