রামেক করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি:
2021-08-17 11:25:57
রামেক করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৮৯ জন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আক্রন্ত চারজন ও উপসর্গে পাঁচজন ও করোনামুক্ত হয়েও শারীরিক অন্য জটিলতায় একজন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী ডক্টর টিভিকে এই তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, পাবনার দুইজন ও নওগাঁর একজন।

এদের মধ্যে চারজন পুরুষ ও ছয়জন নারী। যাদের বয়স অনুপাতে চারজনের ৬১ বছরের ওপরে। বাকিরা ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন।

রামেক পরিচালক জানাযায়, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ২৫ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন। করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৮৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন। এছাড়াও করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৫৮ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৮৪ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৭৩ শতাংশ কমে সংক্রমণের হার ১৫ দশমিক ২৭ শতাংশ। এর আগে রোববার ছিল ২৪ শতাংশ।


আরও দেখুন: