রাসিকে শনি-সোমবার আবারো গণটিকা

মো. রায়হান ইসলাম রনি
2021-08-13 20:51:52
রাসিকে শনি-সোমবার আবারো গণটিকা

রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ছয় দিনে দেড় লাখ মানুষকে টিকা দেওয়ার ঘোষণা দিয়েছিল সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকার ওয়ার্ড পর্যায়ে শনি ও সোমবার মর্ডানার গণটিকা টিকা দেওয়া হবে।

এ দু’দিন নগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে এই টিকা প্রদান করা হবে বলে জানান রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকতা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

তিনি বলেন, প্রথম ডোজের নিবন্ধতিরাই কেবল এই টিকাগ্রহণ করতে পারবেন। সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বিশেষ উদ্যোগে এই মর্ডানার টিকা রাজশাহীতে নিয়ে আসা হয়েছে।

রাজশাহী সির্ভিল সার্জন ডা. কাউয়ুম তালুকদার জানান, মর্ডানার টিকা রাজশাহীতে চলে এসেছে। এই টিকা শুধু রাজশাহী সিটি করপোরেশন এলাকায় দেওয়া হবে।

এই টিকা সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

রাজশাহী সিটি কপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকতা জানান, আমরা টিকা সিভিল সার্জন দপ্তর থেকে নিয়ে এসেছি।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ছয় দিনে দেড় লাখ মানুষকে টিকা দেওয়ার ঘোষণা দিয়েছিল সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

কিন্তু মানুষের মধ্যে টিকা গ্রহণে অধিক আগ্রহ দেখা দেওয়ায় ৭ ও ৮ আগস্ট ৮৪টি কেন্দ্রে ৭৮ হাজার ৮৭৩ জনকে টিকা প্রদান করেই ওয়ার্ড পর্যায়ে করোনার গণটিকা প্রদান কার্যক্রম স্থগিত করা হয়।

এরপর নগরীতে চালু থাকা চারটি কেন্দ্রেও মজুদ শেষ হয়ে যাওয়ায় টিকাদান কার্যক্রম (প্রথম ডোজ) মঙ্গলবার থেকে সাময়িক স্থগিত করা হয়েছিল। সেই টিকা শনি ও সোমবার দেওয়া হবে।


আরও দেখুন: