ভারত থেকে কেনা আরও ১৮২ টন অক্সিজেন দেশে আসলো

অনলাইন ডেস্ক
2021-08-06 21:53:01
ভারত থেকে কেনা আরও ১৮২ টন অক্সিজেন দেশে আসলো

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলস্টেশনে কনটেইনার থেকে খালাস করা হচ্ছে অক্সিজেন। শুক্রবার সকালে

ভারত থেকে ‘ইন্দো-বাংলা এক্সপ্রেসে’ করে আরও ১৮২ টন তরল অক্সিজেন দেশে পৌঁছেছে। বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে ১০টি কনটেইনারে এ অক্সিজেন বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলস্টেশনে এসে পৌঁছায়।

শুক্রবার সকাল আটটার দিকে খালাস কার্যক্রম শুরু হয়। দেশে করোনা পরিস্থিতিতে হাসপাতালের অক্সিজেন সংকট মোকাবিলায় লিনডে বাংলাদেশ লিমিটেড এ অক্সিজেন আমদানি করছে।

কনটেইনার থেকে খালাসের পর ট্যাংকলরিতে ১৫ থেকে ২০ টন করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত আমদানিকারক প্রতিষ্ঠানের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে চাহিদা অনুযায়ী তা পৌঁছে যাবে বিভিন্ন হাসপাতালে।

প্রতিষ্ঠানটির প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার বলেন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশনটি যমুনা নদীর পারে খোলামেলা জায়গা হওয়ায় সেখানে এ অক্সিজেন খালাস করা হচ্ছে। এভাবে সপ্তাহে দুই থেকে তিনবার ভারত থেকে তরল অক্সিজেন আমদানি করে এখানেই খালাস করা হবে।

আমদানিকারক প্রতিষ্ঠানটি এ নিয়ে পাঁচ দফায় ভারত থেকে মোট ৯৮২ টন তরল অক্সিজেন দেশে আনল। এর আগে গত ২৪, ২৮, ৩০ জুলাই ও ১ আগস্ট ২০০ টন করে মোট ৮০০ টন তরল অক্সিজেন ভারত থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলস্টেশনে পৌঁছায়।


আরও দেখুন: