বিধিনিষেধেও পরীক্ষার তোড়জোড় পিএসসির

অনলাইন ডেস্ক
2021-08-06 12:55:32
বিধিনিষেধেও পরীক্ষার তোড়জোড় পিএসসির

সরকারের অনুমতি নিয়ে নিয়মিত কার্যক্রম পরিচালনা করছে পিএসসি

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও সরকারের অনুমতি নিয়ে নিয়মিত কার্যক্রম পরিচালনা করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ সময় ৪২ তম (বিশেষ) বিসিএসের মৌখক পরীক্ষার সময় নির্ধারণ ও পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। এছাড়া গত রোববার ৪১ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে।

পিএসসি সূত্রে জানা যায়, ৪১ তম বিসিএস প্রিলির ফল প্রকাশে অনুষ্ঠিত সভায় অন্যান্য বিসিএসের প্রক্রিয়া কিভাবে চলমান রাখা যায় সে ব্যপারে আলোচনা হয়েছে।

এসময় ৪১ তম বিসিএসের লিখিত পরীক্ষা এবং ৪৩ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণের সময় নিয়েও আলোচনা হয়েছে।

২০১৯ সালে নভেম্বরে ৪১ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জনকে বিভিন্ন পদে নিয়গ দেওয়া হবে বলে জানানো হয়।

৪১ তম বিসিএস পরীক্ষায় ৪ লাখ ৪ হাজার ৫১৩ জন আবেদন করেছিল। এ বছর ১৯ মার্চ প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেয় ৩ লাখ ৪ হাজার ৯০৭ জন। এর মধ্যে পাস করে ২১ হাজার ৫৬ জন।

এদিকে ৪২ তম (বিশেষ) বিসিএস পরীক্ষার স্থগিত হওয়া ১০ ও ১১ আগস্টের পরীক্ষা আগামী ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর অনুষ্ঠত হবে বলে জানিয়েছে পিএসসি। এতে সকল পরীক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা গ্রহণের ব্যপারে উৎসাহিত করা হয়েছে। এছাড়া পরীক্ষা কেন্দ্রে টিকা গ্রহণের প্রমানপত্র নিয়ে আসারও অনুরোধ করা হয়েছে।


আরও দেখুন: