এনআইডি না থাকলেও টিকা দেওয়ার নির্দেশনা

অনলাইন ডেস্ক
2021-07-30 18:19:56
এনআইডি না থাকলেও টিকা দেওয়ার নির্দেশনা

এনআইডি না থাকলেও টিকা দেওয়ার নির্দেশনা

বিভিন্ন জটিলতায় ১৮ বছর বয়স হওয়ার পরও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই এমন ব্যক্তিদের করেনাভাইরাসের (কোভিড-১৯) টিকা দেওয়ার ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে তিন সিনিয়র সচিবকে বৃহস্পতিবার চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের কাছে এ চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গত ২৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করে টিকা দেওয়া হবে।

এতে বলা হয়, যাদের বয়স ১৮ বছরের বেশি, কিন্তু এনআইডি কার্ড নেই, বিশেষ প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন করে পর্যায়ক্রমে তাদের টিকা দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি, জনসাধারণকে টিকাকেন্দ্রে নেওয়ার জন্য বিশেষ ব্যবস্থা নিতে হবে।

প্রসঙ্গত, আগামী ৭ আগস্ট থেকে ১৮ বছর বয়স থেকে টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু নানা জটিলতায় অনেকের হাতে জাতীয় পরিচয়পত্র নেই। ফলে তারা করোনা টিকার জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন না। এমন পরিস্থিতিতে তাদেরকে পরিচয়পত্র ছাড়াই টিকা দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে।


আরও দেখুন: