ভ্যাকসিন নিয়ে আর হতাশা নয়: ডা. শারফুদ্দিন

ডক্টর টিভি রিপোর্ট
2021-07-04 19:54:04
ভ্যাকসিন নিয়ে আর হতাশা নয়: ডা. শারফুদ্দিন

রোববার নিজ কার্যালয়ে গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা মো. শারফুদ্দিন আহমেদ এ কথা বলেন।

ভ্যাকসিন নিয়ে আর হতাশা নয় মন্তব্য করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, দেশেও ভ্যাকসিন উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে।

রোববার নিজ কার্যালয়ে গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

বিএসএমএমইউ উপাচার্য বলেন, কোভিড-১৯ থেকে মানুষকে বাঁচাতে অ্যাস্ট্রাজেনেকা, সিনোভ্যাক, ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে এক কোটি ডোজেরও অধিক টিকা দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিভিন্ন দেশ থেকে চাহিদা মতো টিকাপ্রাপ্তির জোর তৎপরতা চলছে। দেশেও ভ্যাকসিন উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে। তাই ভ্যাকসিন নিয়ে আর হতাশা নয়।

ডা. শারফুদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দেশের অধিকাংশ মানুষকেই বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করা সম্ভব হবে।

এ সময় তিনি বলেন, আগামী এক-দুই মাসের মধ্যেই চুক্তি অনুযায়ী অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার টিকা পাওয়া যাবে। তখন অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার টিকা প্রদানের কার্যক্রম পুরোমাত্রায় শুরু করা যাবে।

চলমান কঠোর লকডাউন বিএসএমএমইউ উপাচার্য বলেন, নিজের ও অপরের জীবন রক্ষার্থে ঘরে থাকুন। বিশেষ প্রয়োজনে বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরতে হবে।


আরও দেখুন: