যাতায়াত নির্বিঘ্ন করায় পুলিশের প্রশংসায় চিকিৎসকরা

ডক্টর টিভি রিপোর্ট
2021-07-02 21:12:14
যাতায়াত নির্বিঘ্ন করায় পুলিশের প্রশংসায় চিকিৎসকরা

দেশে করোনা মহামারী পরিস্থিতির মারাত্মক অবনতি হওয়ায় গত ১ জুলাই সকাল থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ চলছে।

চলাচলে কঠোর বিধিনিষেধের মধ্যেও যাতায়াত নির্বিঘ্ন করায় পুলিশসহ আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীকে ধন্যবাদ জানিয়েছে করোনার সম্মুখসারির যোদ্ধা চিকিৎসকরা।

এ জন্য আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জ্ঞাপনেরও সিদ্ধান্ত নিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

বিষয়টি জানিয়ে বিডিএফ’র অন্যতম প্রতিষ্ঠাতা ডা. নিরুপম দাশ নিজেদের ফেসবুক গ্রুপে লেখেন, পুলিশ প্রশাসন বিভিন্ন জায়গায় চিকিৎসকদের যাতায়াতে সহায়তা করছে। ধন্যবাদ পুলিশ প্রশাসন! আমরা সবাই মিলে কোভিড জয় করবো!

তিনি লেখেন, বেশ কিছু হাসপাতালের পরিচালক চিকিৎসকদের যাতায়াতের ব্যবস্থা করেছেন। তাদেরকেও ধন্যবাদ। এভাবেই পরিবর্তন আসবে।

নিরুপম দাশ আরও লিখেছেন, ‘আমরা লকডাউন শেষে ডিআইজি স্যারের সঙ্গে দেখা করে ধন্যবাদ দেব।’

এদিকে নাজমুন নাহার নামের এক চিকিৎসকও লকডাউনে যাতায়াতের ক্ষেত্রে ম্যাজিস্ট্রেট ও পুলিশের সহযোগিতার মনোভাবের বিষয়টি গ্রুপে উল্লেখ লেখেন।

নিজের অভিজ্ঞতা তুলে ধরে তিনি লেখেন, ‘(ম্যাজিস্ট্রেট) পুলিশকে বলেন রিকশা ছাড়ার জন্য। এমনকি আইডি কার্ডও (পরিচয়পত্র) চেক করেনি।’

দেশে করোনা মহামারী পরিস্থিতির মারাত্মক অবনতি হওয়ায় গত ১ জুলাই সকাল থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ চলছে। এতে চিকিৎসার মতো জরুরি সেবা সংশ্লিষ্ট এবং পণ্য পরিবহন ছাড়া সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।

উল্লেখ্য, এপ্রিলের কঠোর বিধিনিষেধে স্টিকারযুক্ত গাড়ি এবং গায়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত এপ্রোন থাকার পরও কেবল আইডি কার্ড না থাকায় রাজধানীর এলিফেন্ট রোডে এক চিকিৎসকের সঙ্গে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের অশোভন আচরণের অভিযোগ ওঠে। এতে চিকিৎসক সংগঠনগুলো ক্ষোভ প্রকাশ করে লকডাউনে স্বাস্থ্যকর্মীদের যাতায়াত নির্বিঘ্ন করার দাবি জানান।


আরও দেখুন: