ঝুম বৃষ্টিতে আজও ফাঁকা সড়ক

ডক্টর টিভি রিপোর্ট
2021-07-02 12:30:17
ঝুম বৃষ্টিতে আজও ফাঁকা সড়ক

প্রথম দিনে যৌক্তিক কারণ ছাড়া বাইরে আসায় ঢাকায় ৪৯৭ জন আটক হন

সাত দিনের কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন আজ শুক্রবার। সাপ্তাহিক ছুটির দিন ও ভোর থেকে ঝুম বৃষ্টির কারণে রাজধানীর সড়কগুলো গতকালের তুলনায় বেশি ফাঁকা ছিল। সকালে রিকশা ও ব্যক্তিগত গাড়ি একেবারেই কম চোখে পড়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গতকাল বৃহস্পতিবার থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। প্রথম দিনে যৌক্তিক কারণ ছাড়া বাইরে আসায় ঢাকায় ৪৯৭ জনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে ২৫৮ জনকে সুনির্দিষ্ট মামলায় গ্রেপ্তার ও ৮ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়েছে। ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে প্রায় ৪ লাখ ৯৩ হাজার টাকা।

আজ রাজধানীর মতিঝিল, মালিবাগ, মৌচাক, মগবাজার, বাংলামোটর, ফার্মগেট এলাকায় বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। প্রধান সড়কের তুলনায় অলিগলিতে মানুষের চলাফেরা কিছুটা বেশি। বৃষ্টির মধ্যে পণ্যবাহী কিছু যান চরাচল করতে দেখা যায়।

কঠোর বিধিনিষেধ কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যদের টহল দিতে দেখা গেছে।

করোনায় দেশে গত ছয় মাসে মারা গেছে ৬ হাজার ৯৪৪ জন। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার এ যাবৎকালের সর্বাধিক ১৪৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।


আরও দেখুন: