বিশ্ব ওভারিয়ান ক্যানসার কোয়ালিশনের প্রথম বাংলাদেশি পরিচালক মনোনীত

অনলাইন ডেস্ক
2021-07-01 10:03:57
বিশ্ব ওভারিয়ান ক্যানসার কোয়ালিশনের প্রথম বাংলাদেশি পরিচালক মনোনীত

ওয়ার্ল্ড ওভারিয়ান ক্যানসার কোয়ালিশনের পরিচালনা পর্ষদের পরিচালক রাফে সাদনান আদেল

বিশ্ব ওভারিয়ান ক্যানসার কোয়ালিশনের পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে মনোনীত হয়েছেন সাবেক সাংবাদিক ও যোগাযোগ বিশেষজ্ঞ রাফে সাদনান আদেল। ১ জুলাই (বৃহস্পতিবার) থেকে আগামী ৩ বছরের জন্য তিনি বৈশ্বিক এই জোটে যোগ দিচ্ছেন।

বুধবার (৩০ জুন) ক্যান্সারবিডি ডট নেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ক্যানসার সচেতনায় অনবদ্য অবদান রাখায় আদেলকে মনোনীত করা হয়েছে বলে জানিয়েছেন ওয়ার্ল্ড ওভারিয়ান ক্যানসার কোয়ালিশন পরিচালনা পর্ষদের প্রধান এলিজাবেথ বাঘ।

উল্লেখ্য, রাফে সাদনান আদেল ২০১৪ সালে তার ক্যানসার আক্রান্ত মাকে হারান এবং একই বছর ক্যানসার বিষয়ক প্রথম বাংলা ওয়েবসাইট ক্যানসারবিডি ডট নেট (www.cancerbd.net) প্রতিষ্ঠা করেন, যা প্রাথমিকভাবে ক্যানসারবিডি ডটকম নামে শুরু হয়েছিল। শুরু থেকেই এই সাইটটি বাংলা ভাষায় ক্যানসার সচেতনতা সংক্রান্ত বিভিন্ন তথ্য সরবরাহ করে আসছে।

এই সাইটটি বাংলা ভাষায় ক্যানসার সংক্রান্ত বিভিন্ন তথ্য যেমন ক্যানসারের প্রকার, লক্ষণ, ডায়াগনোসিস, চিকিৎসা কেন্দ্রের তথ্যসহ চিকিৎসকদের তালিকা ও ক্যানসার চিকিৎসায় ব্যবহৃত ওষুধের খবর সরবরাহ করছে।

এছাড়াও ক্যানসারবিডি ডট নেটের উদ্যোগে ক্যানসার সচেতনতায় বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের সেমিনার, সিম্পোজিয়াম, ওয়েবিনার, মিডিয়া ও সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন আয়োজন করা হয়ে থাকে। বৈশ্বিক মহামারি করোনায় সংগঠনটির উদ্যোগে ক্যানসার আক্রান্তদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে কয়েক দফায়।


আরও দেখুন: