প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই কঠোর বিধিনিষেধ

অনলাইন ডেস্ক
2021-06-25 13:54:45
প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই কঠোর বিধিনিষেধ

প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই কঠোর বিধিনিষেধ

করোনা সংক্রমণের বিস্তাররোধে আবারও কঠোর বিধি-নিষেধ আসতে পারে। আজ শুক্রবার (২৫ জুন) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

প্রতিমন্ত্রী জানান, ঈদের সময় এবং ঈদ পরবর্তী সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এ বিধি নিষেধের প্রজ্ঞাপন জারি করা হবে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিধি নিষেধের প্রজ্ঞাপন অনুমোদন এলেই কার্যকর হবে।

এর আগে, করোনা নিয়ন্ত্রণে গঠিত জাতীয় পরামর্শক কমিটির শাটডাউনের সুপারিশ প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ‘কমিটির সুপারিশ গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে। সংক্রমণ যেহেতু বেড়ে যাচ্ছে, আমরা বিভিন্নভাবে তা কমানোর চেষ্টা করা হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে যেটা প্রয়োজন হবে সেটাই আমরা করব।’

দেশ জুড়ে সংক্রম ঊর্ধ্বমুখী এবং দৈনিক সংক্রমণ ৬ হাজার ছাড়িয়ে যাওয়ার মধ্যেই এই ঘোষণা আসছে । ইতোমধ্যে ঢাকার আশপাশের এলাকাগুলোতে কঠোর বিধিনিষিধে চলছে। জেলাগুলোতে বাস, ট্রেন, যাত্রীবাহী নৌযান বন্ধ করা হয়েছে।

দেশ জুড়ে করোনাভাইরাসে আক্রান্ত সর্বশেষ তথ্য বলছে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ হাজার ৮৬৮ জনে।

একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ছয় হাজার ৫৮ জনের। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে আট লাখ ৭২ হাজার ৯৩৫ জনে দাঁড়াল। বৃহস্পতিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


আরও দেখুন: