ডা. স্বপ্নীল পাচ্ছেন ‘কোভিভ’ হিরো পুরস্কার

ডক্টর টিভি রিপোর্ট
2021-06-15 03:38:57
ডা. স্বপ্নীল পাচ্ছেন ‘কোভিভ’ হিরো পুরস্কার

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল

করোনা মহামারিতে রোগীদের অনন্য সেবার জন্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ‘কোভিড হিরো’ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার রোটারি ইন্টারন্যাশনাল এ পুরস্কারের জন্য তার নাম ঘোষণা করে।

অধ্যাপক মামুন আল মাহতাব বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) লিভার বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন।

রোটারি ইন্টারন্যাশনাল সুত্রে জানা যায়, অধ্যাপক মাহতাব মহামারির সময় বিপন্নদের খাবার, হ্যান্ড সেনিটাইজার সহ ১৬ টি কার্যক্রম চালু করেন। লকডাউনের সময় তিনি ২৪ জন চিকিৎসককে নিয়ে একটি টিম গঠন করেন যারা প্রতিদিন ৩০০ রোগীকে টেলিমেডিসিনের মাধ্যমে সেবা প্রদান করেন। করোনা নিয়ে প্রায় ১৭ টি গবেষণা পত্র দেশি-বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে। লিভার রোগীদের ভ্যাকসিন নীতিমালা প্রস্তুত করতে তিনি ব্যাপক ভুমিকা পালন করেন। জনগনের মধ্যে সচেতনতা বাড়াতে তিনি বিভিন্ন মিডিয়াতে টকশো ও লেখালেখি করেন।

 
এর আগে তিনি ওয়াল্টন গ্রুপ হেলথ কেয়ার হিরোস, ২০২০, গ্লোবাল বিজনেস সিএসআর এওয়ার্ড, ২০২১ ও ওয়ানকা গ্লোবাল হেলথকেয়ার লিডারশীপ এওয়ার্ড, ২০২১ অর্জন করেন।

দেশে করোনা শনাক্তের শুরু থেকেই তিনি রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছেন। সেবা দিতে গিয়ে তিনি নিজেও করোনায় আক্রান্ত হন। এরপরও তিনি থেমে থাকেননি। প্রতিনিয়ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। তারই পুরস্কার হিসেবে রোটারি ইন্টারন্যাশনাল তাকে কোভিড হিরো পুরস্কারের জন্য নির্বাচিত করে।


আরও দেখুন: