সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের আড়াই কোটি টাকা প্রণোদনা

ডক্টর টিভি রিপোর্ট
2021-06-13 15:17:23
সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের আড়াই কোটি টাকা প্রণোদনা

অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারকে শুভেচ্ছা জানাচ্ছেন সিলেটের বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) নেতারা

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সদের আড়াই কোটি টাকা প্রণোদনা বরাদ্দ দেয়া হয়েছে। করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মাধ্যমে সম্মান জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

হাসপাতালের প্রায় ৬শ’ নার্সিং কর্মকর্তাকে প্রণোদনা বাবদ প্রায় আড়াই কোটি টাকা বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার অর্থ মন্ত্রণালয় থেকে এ অর্থ বরাদ্দ মঞ্জুর করা হয়।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, হাসপাতালের ৫৯৮ নার্সিং কর্মকর্তাকে সবার জন্য দুই কোটি ৪৭ লাখ ৯৯ হাজার ৩৩০ টাকা মঞ্জুর করেছে অর্থ মন্ত্রণালয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) নেতারা জানান, করোনায় আক্রান্তদের সেবায় নিয়োজিত নার্সিং কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের উত্সাহ দিতে প্রণোদনা দেওয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই আলোকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত নার্সিং কর্মকর্তাদের তালিকা পাঠানো হয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে। হাসপাতালের নার্সিং কর্মকর্তাদের প্রণোদনা নিশ্চিত করতে স্বাস্থ্যমন্ত্রীর কাছেও ডিও লেটার পাঠান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন এমপি।

সূত্র জানায়, পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ও অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের আন্তরিক প্রচষ্টোয় হাসপাতালের সব নার্সিং কর্মকর্তার জন্য প্রণোদনা নিশ্চিত হয়।


আরও দেখুন: