বিএসএমএমইউ ভর্তি পরীক্ষার ৩ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ

ডক্টর টিভি রিপোর্ট
2021-06-04 14:02:19
 বিএসএমএমইউ ভর্তি পরীক্ষার ৩ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ

বিএসএমএমইউ’র ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) জুলাই ২০২১ সেশনের ভর্তি পরীক্ষা শেষে ফলাফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো ফলাফল প্রকাশে সময় লেগেছে মাত্র তিন ঘণ্টা।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার ডক্টর টিভিকে এ তথ্য জানান। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নির্দেশনায় সম্পূর্ণ মেধার ভিত্তিতে সর্বাধুনিক পদ্ধতিতে নিরপেক্ষভাবে এই ফলাফল দেয়া হয়।

পরীক্ষার সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন। পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন মো. ইফতেখার আলম ও  অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন মো. আব্দুল হাকিম।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, কোনোরকম অভিযোগ ছাড়াই শুক্রবার  (৪ জুন)  অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা ভর্তি পরীক্ষা সকাল ৯টা হতে ১০টা ৩০ মিনিট পর্যন্ত, আজিমপুরের গার্হস্থ্য অর্থনীতি কলেজ, মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস) ও সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজে অনুষ্ঠিত হয়।

এমফিল পিএসএম ও এমপিএইচ ভর্তি পরীক্ষা নেয়া হয় বিকাল ৩টা ৩০ মিনিট হতে বিকাল ৫টা পর্যন্ত  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে।

পরীক্ষা শেষে রাত ৮টার মধ্যেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট   (https://bsmmu.edu.bd/notice/477/result-of-admission-test-july-2021-for-m-phil-m-med-diploma-and-mph-courses) ফলাফল প্রকাশ করা হয়।

এ বছর ভর্তি পরীক্ষায় মোট ৭ হাজার ১ শত ৫০ জন অংশ নেন। এর মধ্যে মেডিসিন অনুষদে ১৫২৯ জন, সার্জারি অনুষদে ৩২৯৯ জন, বেসিক সাইন্স ও প্যারাক্লিনিক্যাল সাইন্স অনুষদে ৭৫৪ জন, ডেন্টাল অনুষদে ২০৯ জন, প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদে ৬১৬ জন এবং শিশু অনুষদে ৭৪৩ জন।

শুক্রবার সকাল ও বিকেলে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ গার্হস্থ্য অর্থনীতি কলেজ, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস) ও আইডিয়াল কলেজে বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করেন। সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, কোষাধাক্ষ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও দেখুন: