ঢাকায় চালু হচ্ছে মহিলাদের কমিউনিটি নার্সিং ডিগ্রি কলেজ

ফখরুল ইসলাম
2021-06-03 11:15:35
ঢাকায় চালু হচ্ছে মহিলাদের কমিউনিটি নার্সিং ডিগ্রি কলেজ

ঢাকায় চালু হচ্ছে মহিলাদের কমিউনিটি নার্সিং ডিগ্রি কলেজ

নারী অগ্রযাত্রায় আরেকধাপ এগিয়েছে বাংলাদেশ। আগামী ২০২১-২০২২ অর্থবছরে ঢাকায় চালু হচ্ছে মহিলাদের কমিউনিটি নার্সিং ডিগ্রি কলেজ। এছাড়া তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

৩ জুন (বৃহস্পতিবার) বিকেলে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২০২২ অর্থবছরের বাজেট পেশকালে এ তথ্য জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আগামী অর্থবছরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জন্য বরাদ্দের প্রস্তাব করা হয়েছে ৪ হাজার ১৯১ কোটি টাকা। যা ২০২০-২০২১ অর্থবছরে বরাদ্দ ছিল ৩ হাজার ৮৬০ কোটি টাকা।

সংসদে অর্থমন্ত্রী বলেন, দরিদ্র-অসহায় ও স্বল্প শিক্ষিত নারীদের আয়বর্ধক ও আইটি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে স্বাবলম্বী করার পরিকল্পনা নেয়া হয়েছ।

সামগ্রিক আর্থ সামাজিক উন্নয়নসহ কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা বিধান নিশ্চিত করার মাধ্যমে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখা হবে জানান মন্ত্রী।

শহর ও গ্রামীন জনপদের বসবাসরত দরিদ্র গর্ভবতী মায়েদের স্বাস্থ্য ও গর্ভস্থ সন্তানের পুষ্টি চাহিদা পূরণে তাদেরকে আর্থিক সহযোগীতার কথা বলেন আ হ ম মুস্তফা কামাল। তিনি আরো বলেন, মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য চলমান থাকবে ক্ষুদ্রঋণ কার্যক্রম।


আরও দেখুন: