ফাইজার ও রাশিয়ার টিকা কেনার জন্য বৈঠক শুক্রবার

মোকাররম হোসাইন
2021-05-27 04:25:49
ফাইজার ও রাশিয়ার টিকা কেনার জন্য বৈঠক শুক্রবার

ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম

বেশ কিছুদিন ধরেই টিকা নিয়ে আলোচনা হচ্ছে। বিশেষ করে ভারতের সেরাম ইন্সটিটিউট বাংলাদেশে অক্সফোর্ডের টিকা সরবরাহ বন্ধ করে দিলে দেশে করোনার টিকা কার্যক্রমে ভাটা পড়ে।

সরকারের অক্লান্ত প্রচেষ্টায় আবার শুরু হতে যাচ্ছে টিকা কার্যক্রম। টিকা সংগ্রহে চলছে জোর প্রচেষ্টা। ফাইজার ও রাশিয়ার টিকা কেনার ব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বৃহস্পতিবার ডক্টর টিভিকে এক সাক্ষাৎকারে এসব তথ্য জানান।

তিনি বলেন, ফাইজারের টিকা দেশে ব্যবহারের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। রাশিয়ার টিকা কেনার বিষয়ে বৈঠক ডাকা হয়েছে আগামীকাল (শুক্রবার)।

ডা. খুরশীদ আলম বলেন, এছাড়াও যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা সরকারের সাথেও টিকার জন্য যোগাযোগ করছে সরকার। রাশিয়ার সঙ্গে শুক্রবার সন্ধ্যায় মিটিংয়ে টিকা নেওয়ার পরিমাণ নিয়েও আলোচনা হতে পারে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশে অবস্থানরত চীনের নাগরিকদের টিকা দেওয়ার বিষয়ে কথা চলছে। তাদেরকে প্রতিনিধিকে টিকা নেওয়ার চারটি ভেন্যু পরিদর্শনের কথা জানানো হয়েছে।

এর আগে চীনের দেওয়া উপহারের সিনোফার্মের টিকা থেকে বাংলাদেশে অবস্থানরত চীনা নাগরিকদের টিকা দেওয়ার আহ্বান জানিয়েছিল দেশটি।

 


আরও দেখুন: