১৪ দিন পরে ঢাকা ফেরার অনুরোধ স্বাস্থ্য অধিদপ্তরের

ডক্টর টিভি রিপোর্ট
2021-05-16 08:45:49
১৪ দিন পরে ঢাকা ফেরার অনুরোধ স্বাস্থ্য অধিদপ্তরের

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে দেওয়া বিধিনিষেধের মধ্যে যারা ঈদ উপলক্ষে ঢাকা ছেড়েছেন, তাদেরকে ১৪ দিন পরে ফেরার অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রবিবার দুপুরে ভার্চুয়াল বিফ্রিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র নাজমুল ইসলাম এ অনুরোধ জানান।

তিনি বলেন, যারা বাড়িতে গেছেন, এখনো অফিস খোলেনি। স্কুল-কলেজে দেরি করে ফিরলেও কোনো ক্ষতি হচ্ছে না, তারা অন্তত সাত থেকে ১৪ দিন দেরি করে ফিরে আসবেন।

নাজমুল ইসলাম বলেন, যাদের ইতোমধ্যে উপসর্গ দেখা গেছে, তারা নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্স বা জেলা সদর হাসপাতালে আরটি-পিসিআর পরীক্ষা অবশ্যই করিয়ে নেবেন। ফিরে আসার সময় শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে।

এ সময় তিনি বলেন, ভারত থেকে যারা আসছেন তাদের কাউকে কাউকে আমরা দেখেছি আইন অমান্য করে পালিয়ে যেতে। তারা এই কাজটি যেন না করেন। অন্যের জীবনকে যেন ঝুঁকির মুখে না ফেলেন। জেনেশুনে আমরা যেন নিজের দেশের ক্ষতির কারণ না হই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্তদের মধ্যে পাঁচজন একদম সুস্থ আছেন। তাদের সংস্পর্শে যারা এসেছিল, সেখানেও আমরা কোনো সংক্রমিত রোগী পাইনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র বলেন, এখন পর্যন্ত ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত ছয়জন রোগী পাওয়া গেছে। নতুন করে আরও জিনোম সিকোয়েন্স হচ্ছে, নতুন করে শনাক্ত হলে আমরা জানাবো।


আরও দেখুন: