নিউরোসায়েন্স হাসপাতালের চিকিৎসক দম্পতি সড়ক দুর্ঘটনায় নিহত

ডক্টর টিভি রিপোর্ট
2021-05-12 09:50:17
নিউরোসায়েন্স হাসপাতালের চিকিৎসক দম্পতি সড়ক দুর্ঘটনায় নিহত

সন্তানদের নিয়ে আনন্দঘন মুহূর্তে চিকিৎসক ডা. জহিরুল হক ও ডা. তুহিন। ফাইল ছবি

রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালের চিকিৎসক দম্পতি ডা. জহিরুল হক ও তার স্ত্রী ডা. তুহিন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। 

ডা. জাহির ফরিদপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। আর ডা. আরজু তুহিন ইব্রাহিম মেডিকেল কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী হিসেবে এমবিবিএস ডিগ্রি অর্জন করেছিলেন।

ঈদ উপলক্ষে গ্রামের বাড়ি যাওয়ার পথে নরসিংদীতে এ ঘটনা ঘটে। এছাড়াও তাদের বহনকারী মাইক্রোবাসচালকও নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। 

নিউরোসায়েন্স হাসপাতাল সূত্র জানায়, তাদের আহত দুই সন্তান নিউরোসাইন্স হাসপাতালে র নিউরোট্রমা বিভাগে চিকিৎসা নিচ্ছে। ওরা ভালো আছে। 

বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সৃষ্টিঘর নামক স্থানে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ ও নিউরোসায়েন্স হাসপাতাল সূত্র জানায়, নিউরোসায়েন্স হাসপাতালের আবাসিক অফিসার ডা. জহিরুল হক ও তার স্ত্রী ডা. তুহিন তাদের গ্রামের বাড়ি নরসিংদীর মরজাল গ্রামে যাচ্ছিলেন।  এ সময় তাদের গাড়িটি ঢাকা-সিলেট মহাসড়কের সৃষ্টিঘর নামক স্থানে পৌঁছলে ভৈরব থেকে আসা একটি যাত্রীবাহী বাস অপর একটি যাত্রীবাহী বাসকে ওভারটেক করার সময় মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই চিকিৎসক ও মাইক্রোবাসের চালক নিহত হন। 

আর আহত বাসের ৫ যাত্রীকে উদ্ধার করে নরসিংদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

ইটাখোলা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ নূর হায়দার তালুকদার বলেন, যাত্রীবাহী বাসটি  অতিরিক্ত গতিতে আরেকটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষ হয়।  বাসটিকে আটক করা হয়েছে।

নিউরোসায়েন্স হাসপাতালে শোকের ছায়া

দুই সহকর্মীর মৃত্যুতে ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে শোকের আবহ বিরাজ করছে।  হাসপাতালের সহযোগী অধ্যাপক সেলিম শাহী তার মৃত্যুতে গভীর বেদনা প্রকাশ করেছেন।

ডা. মামুনুর রশীদ বলেন, খুব ভালো মানুষ ছিলেন ডা. জহির।  খুব মিশুক ছিলেন।

ডা. আব্দুল্লাহ আল মামুন বলেন, উনার মত ভালো মানুষ আমি খুব কমই দেখেছি। ওনার সাথে কথা বললেই মন ভালো হয়ে যেত।

তিনি বলেন, গত ১০-১২ আগেও তার সাথে ডিউটি করেছি। একটা বিষয় নিয়ে ডিবেট হয়েছিলো।  উনি ঠিক ছিলেন।  আজকে এ সংবাদ শুনে নিজের অজান্তে চোখ দিয়ে পানি আসল। বাচ্চা দুইটার কথা চিন্তা করে খুব খারাপ লাগছে।

ডা. জহিরুলের স্ত্রী ডা. তুহিন ইব্রাহিম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ইব্রাহিম মেডিকেল কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি পোস্ট গ্রাজুয়েশন করছিলেন।


আরও দেখুন: