বিএসএমএমইউর ভিসির দায়িত্বে অধ্যাপক ডা. রফিকুল আলম

2021-03-25 05:54:55
বিএসএমএমইউর ভিসির দায়িত্বে অধ্যাপক ডা. রফিকুল আলম

অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম

নতুন ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্ব পেয়েছেন দেশের প্রখ্যাত কিডনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রফিকুল আলম। মঙ্গলবার দুপুর দুইটার দিকে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া তার কাছে ভিসির দায়িত্বভার অর্পণ করেন। নতুন ভিসি দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত উপাচার্যের দায়িত্ব পালন করবেন বিএসএমএমইউ প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম।

এদিকে বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবসের রাষ্ট্রীয় অনুষ্ঠনের কারণে আদেশ পেতে দেরি হচ্ছে বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সম্ভাব্য নতুন ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।  সপ্তাহখানেক পর আদেশ পেলে ১১তম ভিসি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

বুধবার (২৪ মার্চ) সন্ধ্যায় অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সাংবাদিকদের  বলেন, ‘আমি এখনও দায়িত্ব গ্রহণ করিনি। যেহেতু জাতির পিতার জন্ম শতবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবসের রাষ্ট্রীয় অনুষ্ঠান চলমান রয়েছে, তাই সপ্তাহখানেকের মধ্যে হচ্ছে না। এখনও আদেশের কপি হাতে পাইনি। আদেশ পেতে হয়তো সপ্তাহখানেক দেরি হবে। এর পরই দায়িত্ব গ্রহণ করবো।’

এর আগে গত ১৫ মার্চ বিকালে বিএসএমএমইউর নতুন ভিসি হিসেবে দায়িত্ব পাওয়ার বিষয়ে সংবাদমাধ্যমকে ইতিবাচক ইঙ্গিত দেন তিনি।অধ্যাপক শারফুদ্দিন বলেন, ‘আমি আজকেই (১৫ মার্চ) খবরটা পেয়েছি। আমার হাতে এখনো আদেশের কাগজ আসেনি।’

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউর কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন। তিনি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি ১৯৯৩ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। ডা. শারফুদ্দিন আহমেদ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) থেকে এমবিবিএস সম্পন্ন করেন।

অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার অবসর

এদিকে গতকাল ১০ম ভাইস চ্যান্সেলর হিসেবে অবসরে গেছেন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। শেষ কর্মদিবসে বিভিন্ন অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বেশ ব্যস্ততম সময় পার করেন তিনি। সদ্য অবসরে যাওয়া ভিসি ২০১৮ সালের ২৪ মার্চ তিন বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেছিলেন।


আরও দেখুন: