বিএসএমএমইউয়ের ভিসি হচ্ছেন অধ্যাপক ডা. শারফুদ্দিন

মোকাররম হোসাইন
2021-03-15 08:23:44
বিএসএমএমইউয়ের ভিসি হচ্ছেন অধ্যাপক ডা. শারফুদ্দিন

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরবর্তী উপাচার্য (ভিসি) হওয়ার গুঞ্জন উঠেছে গণমাধ্যমে। তিনি প্রতিষ্ঠানটির চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের বর্তমান চেয়ারম্যান।

সোমবার (১৫ মার্চ) বিকালে তিনি নিজেই সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। 

ডা. মো. শারফুদ্দিন বলেন, আমি আজকেই খবরটা পেয়েছি। আমার হাতে কাগজ এখনো আসেনি।  আগামী ২৩ তারিখে বর্তমান ভিসির দায়িত্ব শেষ হবে। এর আগেই কাগজ আসবে। তবে দাপ্তরিকভাবে আমি এখনো কোনো কাগজপত্র হাতে পাইনি।

আগামী দুই-এক দিনের মধ্যেই এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে বলেও তিনি জানান।

বিএসএমইউ'র বর্তমান ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৪ মার্চ। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই কে হচ্ছেন পরবর্তী ভিসি এ নিয়ে বিভিন্ন আলোচনা শুরু হয়। আলোচনায় অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ছাড়াও সম্ভাব্য তালিকায় ছিলেন বিশ্ববিদ্যালয়টির বর্তমান ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সাবেক প্রোভিসি (প্রশাসন) এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি, শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ; সাবেক প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার; বর্তমান প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. শাহানা আক্তার।

অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক হিসেবে ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিএসএমএমইউর উপ-উপাচর্য হিসেবে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৩ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।


আরও দেখুন: