মানিকগঞ্জে প্রতিবন্ধীদের বিনামূল্যে সেবা দিলো চিকিৎসকরা

2021-02-26 07:04:10
মানিকগঞ্জে প্রতিবন্ধীদের বিনামূল্যে সেবা দিলো চিকিৎসকরা

মানিকগঞ্জ সদরের কাটিগ্রামের ব্লুমস বিশেষায়িত বিদ্যালয়ের প্রতিবন্ধী শিশুদের, ফ্রি ডেন্টাল চেকআপ দিয়েছে আকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল নামের একটি বেসরকারি সংগঠন।

শুক্রবার বেলা ১১টা থেকে দিনব্যাপি প্রতিবন্ধী শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয় ওই বিদ্যালয়ের শতাধিক শিশু ও তাদের পবিবারের সদস্যদের।

এতে বিনামূল্যে ওষুধ, টুথপেস্ট, মাউথওয়াস, হান্ড সেনিটাইজার দেয়া হয়। পরে ব্লুমস স্কুলের আঙ্গিনায় অর্ধশতাধিক ফলজ ও বনজ বৃক্ষের চারা রোপণ করেন আঁকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল সংগঠনের চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য ডা. আদেলী এদিব খানসহ সংগঠনের সদস্যরা।

বিদ্যালয়ের এক শিক্ষার্থীর মা হাজীমুল বেগম জানায়, আমার  ছেলে জন্ম থেকেই প্রতিবন্ধী। কয়েক মাস ধরে ওর দাঁতের ব্যাথায় কান্না-কাটি করছিল। আজ এখানে দেখানের পর ছেলেটার জন্য ওষধ, টুথপেস্ট, মাউথ ওয়াস পেয়েছি, ভালই লাগছে।

মরিউম নামের একজন জানায়, গ্রামেই ডাক্তার পেলাম তা আবার বিনামূল্যে, ওষধও দিয়েছে বেশ। এবার আর দাঁত ব্যাথা হবেনা বলে তারা জানিয়েছেন।   

আকা ফাউন্ডেশন এবং ডেন্টাল পিক্সেল সংগঠনের চেয়ারম্যান ডা. আদেলী এদিব খান জানান, আমাদের সংগঠনের মুল কাজ মানুষকে সাহায্য করা । আর পৃথিবীর শ্রেষ্ঠসেবা মানব সেবা। তাই আমরা মানিকগঞ্জের ব্লুমস স্কুলের বিশেষ শিশু যারা সমাজের একটি বড় অংশ প্রতিবন্ধী। তাদের সেবা করতে পেরে আমরা গর্বিত। আমরা দেশের জন্য কাজ করতে চাই। তারই অংশ হিসাবে এ কাজ মানিকগঞ্জে করছি।


আরও দেখুন: